২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
বিদ্রোহী প্রার্থী হলে ভবিষ্যতে কোনো পদ-পদবি পাবেন না : মির্জা আজম এমপি জাহাঙ্গীর এর বাঁচার আকুতি, চিকিৎসার জন্য চান সহযোগিতা নারায়ণগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক, শান্তিপ্রিয় : এসপি জায়েদুল জামালপুর জেলা যুবদলের পরামর্শ সভা অনুষ্ঠিত জামালপুরে মাদক নির্মূল ফুটবল লীগের উদ্বোধন খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ডুমুরিয়া হতে গাঁজাসহ ১ জন গ্রেফতার পাইকগাছায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ ব্যাংকার মোরশেদের মামলা আড়াল করতেই মুনিয়ার নাটক? শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস পালিত ১৯৪৭ সালে কাশ্মীরে পাকিস্তানের আগ্রাসন’কালো দিবস’ স্মরণে মানববন্ধন অনুষ্ঠিত
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> রংপুর
  • চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

    পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ সুইজ হেলভেটাস্ ইন্টারন্যাশনালের সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসিওয়াচ অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন নামক একটি প্রকল্প দিনাজুপর জেলার চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে বাস্তবায়ন করছে। এই প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে অপরাজিতাদের ইউনিয়ন পর্যায়ের নির্বাচিত ও সম্ভাব্য নারী প্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

    প্রশিক্ষণে ইউনিয়ন ও উপজেলা পরিষদে সরকারী বিভিন্ন দপ্তরসহ বিভিন্ন রাজনৈতিক দলের সহিত কিভাবে যোগাযোগ, সংলাপ প্রভৃতি বিষয় নিয়েও বিস্তারিত আলোচনা হয়। এই প্রশিক্ষণে চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের ৩২ জন নির্বাচিত নারী জনপ্রতিনিধি ও সম্ভাব্য প্রতিনিধি অংশগ্রহণ করেন।

    উপজেলার নশরতপুর ও আব্দুলপুর ইউপির সম্ভাব্য প্রতিনিধি আরজিনা বেগম ও কোহিনুর বলেন, ” আমরা জীবনে অনেক প্রশিক্ষণ পেয়েছি, এখনও প্রশিক্ষণ নিচ্ছি। আজকের এই যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ আমাদের সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়”। ইউনিয়ন পরিষদকে কার্যকরী করতে হলে এই প্রশিক্ষনের উপর অনেক জোর দিতে হবে। আমরা যদি জনগণের চাহিদা ভিত্তিক একটি কার্যকরী পরিষদ তৈরী এবং বাস্তবায়ন করতে পারি তাহলে একটি শক্তিশালী ও গতিশীল ইউনিয়ন পরিষদ গঠিত হবে এবং পাশাপাশি জনগণের সকল ধরনের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা রাখবে”।

    আরও পড়ুন