৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> মহানগর >> শিক্ষা
  • শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণ বাড়ার কোনো সম্ভাবনা নেই : শিক্ষামন্ত্রী
  • শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণ বাড়ার কোনো সম্ভাবনা নেই : শিক্ষামন্ত্রী

    স্কুল-কলেজে এখনও পর্যন্ত সংক্রমণের কোনো সম্ভাবনা নেই বললেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । তিনি বলেন, এখন পর্যন্ত যে অবস্থা তাতে নতুন করে সংক্রমণ বাড়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

    রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে যাত্রাবাড়ি আইডিয়াল স্কুল এন্ড কলেজে শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড পরিস্থিতি পরিদর্শনে এসে একথা বলেন তিনি। এসময় মন্ত্রী আরও বলেন, সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেই স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবশে ঠিক রাখতে সবাইকে নির্দেশ দেয়া হয়েছে।

    শিক্ষাপ্রতিষ্ঠান খোলার এক সপ্তাহ পরে স্বাস্থ্যবিধি মানার চিত্র সন্তোষজনক বলেও জানান মন্ত্রী। শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ক্লাসে আসছে।

    বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের, এমন মন্তব্য করে মন্ত্রী বলেন, ২৭ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের টিকার আওতায় আনার চেষ্টা চলছে। তবুও কোনো শিক্ষার্থী বাকি থাকলে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রকে টিকা কেন্দ্র হিসেবে ব্যবহার করে তাদের টিকার আওতায় আনা হবে।

    আপাতত খোলা শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণের কোনো সম্ভাবনা না দেখলেও সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন মন্ত্রী। স্কুলের বাইরে অভিভাবকদের ভিড় নিয়ে মন্ত্রী বলেন, নানা কারণে অভিভাবকরা সন্তানদের জন্য স্কুলের বাইরে অপেক্ষা করেন। এক্ষেত্রেও সবাইকে সচেতনতার পরামর্শ দেন মন্ত্রী।

    আরও পড়ুন