৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • খুলনা >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে
  • বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মায়া হরিণ লোকালয়ে
  • বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মায়া হরিণ লোকালয়ে

    বাগেরহাটের মোংলার লোকালয়ে এসে নেট জালে আটকা পড়েছিল একটি মায়া হরিণ। ধারণা করা হচ্ছে বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে লোকালয়ে চলে আসে সেটি। পরে হরিণটিকে উদ্ধার করে আবারও বনে ফেরত পাঠানো হয়েছে।

    পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. এনামুল হক জানান, রবিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে সুন্দরবন সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ির পেছনে একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা তাদের খবর দেন। এরপর বনবিভাগের সদস্যরা সেখান থেকে হরিণটিকে উদ্ধার করেন। উদ্ধার হওয়া হরিণের শরীরে ক্ষতের চিহ্ন ছিলো। হরিণটি বন থেকে লোকালয়ে এসে নেট জালে জড়িয়ে আটকে পড়ে। সেখানে ছোটাছুটির চেষ্টা করলে হরিণটির শরীরে এ ক্ষত হয়। পরে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে এনে চিকিৎসা দিয়ে সকাল ৮টার দিকে আবারও বনে ছেড়ে দেয়া হয় হরিণটিকে।

    সহকারী বন সংরক্ষক মো. এনামুল হক বলেন, “প্রায় ১৮ থেকে ২০ কেজি ওজনের একটি পুরুষ মায়া হরিণ উদ্ধার করে চিকিৎসা দিয়ে বনে ছেড়ে দেওয়া হয়েছে। তবে ধারণা করা হচ্ছে বাঘের তাড়া খেয়ে অথবা খাদ্যের সন্ধানে হরিণটি লোকালয়ে চলে আসতে পারে।”

    এ সময় চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, বনপ্রহরী মো. মিজানুর রহমান, ওহিবুল ইসলাম, সিপিজি সদস্য এনামুল সরদার ও স্বপন মোল্যা উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন