৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ >> মিডিয়া
  • কোনো পুরুষ সঙ্গী ছাড়াই অ্যাপ থেকে শুক্রাণু কিনে ই-বেবির জন্ম
  • কোনো পুরুষ সঙ্গী ছাড়াই অ্যাপ থেকে শুক্রাণু কিনে ই-বেবির জন্ম

    কোনো পুরুষ সঙ্গী ছাড়াই দ্বিতীয় সন্তান চেয়েছিলেন একজন মা। অনলাইন থেকে শুক্রাণু কিনে ইউটিউব দেখে সকল প্রক্রিয়া শিখে দশ মাস গর্ভধারণের পর ই-বেবির জন্ম দিয়েছেন এই গর্বিত মা।

    ৩৩ বছর বয়সী এই মা হলেন স্টেফানি টেলর। তিনি যখন জানলেন গর্ভধারণ কেন্দ্রে সন্তান জন্মদানের খরচ অত্যন্ত ব্যয়বহুল, তখন অনেকটা ছেড়েই দিয়েছিলেন দ্বিতীয় সন্তানের মা হবার আশা। কিন্তু এরপরই তিনি খুঁজে পান একটি বেবি অ্যাপ, যেখান থেকে শুক্রাণু অর্ডার করা যায়।

    স্টেফানি চেয়েছিলেন পরিবারমুখী এবং শারীরিকভাবে সুস্থ একজন মানুষের শুক্রাণু। এর সাথে স্টেফানির চাওয়া ছিল, দ্বিতীয় সন্তান দেখতে হবে তার প্রথম সন্তান ফ্র্যাঙ্কির সাথে সাদৃশ্যপূর্ণ। বেবি অ্যাপটিতে এ সবই পেয়ে যান স্টেফানি। তারপর ই-বে থেকে কিনে নেন প্রজনন প্রক্রিয়ার দরকারি জিনিসপত্র। সেসব ব্যবহারের প্রক্রিয়াও শিখে ফেলেন ইউটিউব টিউটোরিয়াল দেখে।

    প্রথম চেষ্টাতেই গর্ভধারণে সফল হন স্টেফানি এবং জন্ম দেন তার দ্বিতীয় সন্তান ইডেনের। এই সন্তানটিকে যেমন অলৌকিক এক প্রাপ্তি হিসেবে দেখছেন স্টেফানি, আবার অভিহিত করছেন পুরোপুরি এক অনলাইন শিশু হিসেবে।

    স্টেফানি বলেন, প্রয়োজনীয় সকল প্রযুক্তির সহায়তা যদি আমি না পেতাম, তবে এই শিশুটি পৃথিবীতে আসতো না। অবশেষে আবারও মা হতে পেরে আমি দারুণ আনন্দিত। এবং যেভাবে আমার শিশুটি পৃথিবীতে এসেছে, তাতে আমি সত্যিই গর্বিত।

    আরও পড়ুন