৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত >> চট্টগ্রাম >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> ব্যাংক-বীমা
  • ব্যাংকের শতকোটি টাকা আত্মসাৎ ১০ বছর পলাতক থাকার পর গ্রেফতার
  • ব্যাংকের শতকোটি টাকা আত্মসাৎ ১০ বছর পলাতক থাকার পর গ্রেফতার

    ব্যাংক থেকে শতকোটি টাকা আত্মসাৎ করে ঢাকার অভিজাত এলাকায় বিলাসবহুল জীবন যাপন করছিল হোসাইন হায়দার আলী নামে চট্টগ্রামের এক ব্যবসায়ী। চট্টগ্রামের বিভিন্ন থানার মামলায় তার বিরুদ্ধে ছিল একাধিক গ্রেফতারী পরোয়ানা। দীর্ঘদিন আত্মগোপনে থাকলেও শেষ রক্ষা হয়নি। গ্রেফতার হয়েছে কোতোয়ালী থানা পুলিশের হাতে।

    শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় সিএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।

    পুলিশ জানায়, আসামী হোসাইন হায়দার আলী মেসার্স জুবলী ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের মালিক ছিল। তিনি বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাৎ করে আত্মগোপন করে। বিভিন্ন ব্যাংক তার বিরুদ্ধে সিআর মামলা দায়ের করলে আদালত গ্রেফতারের নির্দেশ দেয়।

    ওসি বলেন, আত্মসাৎ করে ঢাকায় গিয়ে দীর্ঘ ১০ বছর যাবত বসবাস করে। সে সাজা ভোগ না করার জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপন করে থাকে। বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করে সে উক্ত টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানায়। সে বাড়িতে তার পরিবারসহ বসবাস করে এবং বিলাসবহুল জীবনযাপন করছিল।

    আরও পড়ুন