৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ >> ফ্যাশন >> বিনোদন >> মিডিয়া >> লিড
  • বাংলাদেশের গায়ক এবার ব্রিটিশ বিজ্ঞাপনচিত্রে প্রীতম আহমেদ
  • বাংলাদেশের গায়ক এবার ব্রিটিশ বিজ্ঞাপনচিত্রে প্রীতম আহমেদ

    ব্রিটেন ও ইউরোপের অন্যতম অনলাইনে গাড়ি বিক্রয় প্রতিষ্ঠান ‘ইয়েস অটো’-এর ওয়েবসাইটে নানা গোত্রের মানুষের সাথে ভেসে উঠলো বাংলাদেশী সংগীতশিল্পী প্রীতম আহমেদের মুখটিও! জানা গেল, ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও ইউরোপের টিভি চ্যানেল এবং সোশ্যাল মিডিয়ার জন্য নির্মিত হলো একটি বিজ্ঞাপনচিত্র। আর তাতে অন্যতম মডেল হলেন ‘বালিকা’-খ্যাত প্রীতমও।

    নিশ্চিত হওয়া গেছে, ব্রিটিশ বিজ্ঞাপনে এবারই প্রথম দেখা গেল বাংলাদেশী কোনও পুরুষ মডেলকে।

    ব্রিটিশ বিজ্ঞাপনের মডেল হিসেবে আত্মপ্রকাশ প্রসঙ্গে প্রীতম আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বাংলাদেশের মানুষ ও মিডিয়ার কাছে আমার ভালো পরিচিতি থাকলেও আন্তর্জাতিক মিডিয়ায় আমি একদম নতুন। তাই সবকিছু শূন্য থেকে শুরু করতে হচ্ছে। এটি আমার প্রথম বিজ্ঞাপন। শুটিং হয়েছে গতবছর। আর সেটি উন্মুক্ত হলো সম্প্রতি। এরপর যে পরিমাণ অডিশনে ডাক ও কাজের সুযোগ পাচ্ছি তাতে আমি খুশি। সামনে আরও কিছু বিজ্ঞাপনে কাজ করছি।’

    অভিমান নিয়ে বাংলাদেশ ছেড়ে ব্রিটিশ রাজপ্রাসাদে পৌঁছানোর গল্প । এরমধ্যে গুগল ডট কম এবং একটি ব্রিটিশ ব্যাংকের বিজ্ঞাপনে মডেল হিসেবে অভিনয় করেছেন প্রীতম। ১৯ সেপ্টেম্বর থেকে শুটিং হবে বুকিং ডট কম-এর বিজ্ঞাপনের।

    প্রীতম সচেতনভাবেই জানান, এসব বিজ্ঞাপনের বেশিরভাগই ইউরোপ-আমেরিকার টেলিভিশন চ্যানেলে প্রচারের জন্য তৈরি হচ্ছে। তাই দেশের মানুষ চাইলেও খুব একটা দেখার সুযোগ পাবেন না আমাকে।

    ব্রিটিশ মিডিয়ায় বাংলাদেশের মানুষের চেয়ে ভারতীয়দের প্রাধান্য বেশি। প্রীতম চেষ্টা করছেন বাংলাদেশী হিসেবে সেই প্রতিবন্ধকতা কাটাতে। যাতে করে বাংলাদেশের মডেলরাও এসব কাজের সুযোগ পান সামনে।

    তারই ধারাবাহিকতায়, গত এক বছরে সনি পিকচার্স, স্কাই টিভি, অ্যাপল টিভি, বিবিসি প্রোডাকশন, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন ও নেটফ্লিক্স-এর মোট ৫টি সিনেমা এবং ৮টি সিরিজে কাজ করেছেন প্রীতম আহমেদ। যার বেশিরভাগই প্রকাশ হতে থাকবে ২০২২ সাল থেকে।

    আরও পড়ুন