১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
সিদ্ধিরগঞ্জে যে কাউন্সিলরা জয়ের হ্যাটট্রিক করেছেন যশোরের শার্শায় ইজিবাইক চালককে হত্যা করে বাইক ছিনতাই রাজাকার-স্বাধীনতাবিরোধীদের তালিকাসহ নতুন পেট্রোবাংলা আইন আসছে ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির কাছে চার প্রস্তাব দিলো আ’লীগ না‌রায়ণগঞ্জ সি‌টি নির্বাচন- ঐক‌্যবদ্ধ ১৮নং ওয়ার্ডবাসী নির্বা‌চিত কর‌লো মুন্না‌কে, নেপ‌থ্যে লাভলু-রানা না’গঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীকে বাংলাদেশ মহিলা পরিষদের উষ্ণ অভিনন্দন বেনাপোল বন্দরে আমদানিকৃত পন্যবাহী ট্রাক থেকে হেলপারের লাশ উদ্ধার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> ছবি ঘর >> টপ নিউজ
  • পশ্চিমবঙ্গে বিশ্বকর্মা মূর্তির কাছে শ্রমিকদের কারখানা খোলার আবেদনপত্র
  • পশ্চিমবঙ্গে বিশ্বকর্মা মূর্তির কাছে শ্রমিকদের কারখানা খোলার আবেদনপত্র

    পশ্চিমবঙ্গের সেই বিখ্যাত কারখানা হিন্দুস্থান মোটরস বন্ধ হয়ে গেছে ২০১৪ সালে। প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন স্থানে ঘুরেও ঘুরেও লাভ হয়নি। তাই অবশেষে বিশ্বকর্মা দেবতার মূর্তির সামনেই কারখানা খোলার আবেদন করে বসলেন বন্ধ হয়ে যাওয়া কারখানাটির শ্রমিকরা।

    শুক্রবার (১৭ সেপ্টেম্বর) হিন্দমোটরের স্থানীয় বিজেপি নেতৃত্ব কিছু শ্রমিককে নিয়ে এই কর্মসূচি পালন করেন। প্রতিকী এই প্রতিবাদ এরই মধ্যে সাড়া ফেলে দিয়েছে। এ নিয়ে বিজেপি নেতা পঙ্কজ রায় বললেন, দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে কারখানা। আমরা কাউন্সিলর থেকে রাজ্যপাল, সবার কাছে ডেপুটেশন দিয়েছি, কিছু হয়নি। এখন ঈশ্বরের কাছে ডেপুটেশন দিচ্ছি।

    এক সময় হিন্দুস্থান মোটরস ছিল এশিয়ার বৃহত্তম মোটর কারখানা। তবে ২০১৪ সালের পর থেকে ক্রমেই খারাপ হচ্ছে এই কারখানার অবস্থা। মূল ভবন এখন জঙ্গলে ভরা, পাহারার ব্যবস্থা না থাকায় নানা অসামাজিক কার্যক্রমের অভয়ারণ্য হয়ে উঠেছে এটি। শ্রমিকরাও আছেন কষ্টে। তাই নিরুপায় হয়ে এবার এই প্রতিকী প্রতিবাদ।

    আরও পড়ুন