৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> সংসদ
  • ‘জিয়া মুক্তিযোদ্ধা নন’ সংসদ থেকে এসব কথা এক্সপাঞ্জের দাবি
  • ‘জিয়া মুক্তিযোদ্ধা নন’ সংসদ থেকে এসব কথা এক্সপাঞ্জের দাবি

    সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘মুক্তিযোদ্ধা’ ও ‘সমাধি ‘ ইস্যুতে জাতীয় সংসদে উত্তপ্ত আলোচনা হয়েছে।

    আজ বৃহস্পতিবার সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এসময় বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ইতিহাস বিকৃত করা হচ্ছে। তিনি ‘মুক্তিযোদ্ধা নন’ এমন বক্তব্য সংসদ থেকে এক্সপাঞ্জের দাবি জানান সংসদ সদস্য হারুনুর রশীদ।

    বিএনপির আরেক সংসদ সদস্য রুমিন ফারহানা বলেন, ইতিহাস ইতিহাসবিদরা লিখবেন; যখন রাজনীতিবিদরা লেখেন তখন মুশকিল। এসব বক্তব্যের জবাবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, তারাও চান ইতিহাস বিকৃতি বন্ধ হোক।

    চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর আছে কিনা তার জন্য একটি তদন্ত কমিটি করতে বিএনপির প্রতি আহ্বান জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী। সরকার সে কমিটিকে সহযোগিতা করবে বলে জানান তিনি। আইনি বাধা না থাকলে খালেদা জিয়ার নেতৃত্বেই সে কমিটি হতে পারে বলে জানান প্রতিমন্ত্রী।

    আরও পড়ুন