২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
পুলিস সুপারের হস্তক্ষেপ দাবী: ঋতু ও সাথী’র প্রতারনার হাত থেকে বাচঁতে অসহায় পরিবারের আকুতি শাফিনকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান করা হয়েছে বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মায়া হরিণ লোকালয়ে বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র সালমান শাহ বেঁচে থাকলে ৫০ বছরে পা রাখতেন আলিয়ার ভক্তদের জন্য বিজ্ঞাপনের ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে : আলিয়া তালায় ১১ ইউনিয়নে নৌকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যারা মনিরামপুরে সন্ত্রাসীর হাতে বিকাশ নামে এক দোকানদার নিহত বাংলাদেশ চাইলে নির্বাচনী সহায়তা দেবে জাতিসংঘ : জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো কক্সবাজারে বনভূমিতে প্রশিক্ষণ একাডেমি না করতে সংসদীয় কমিটির সুপারিশ ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা
  • প্রচ্ছদ
  • আওয়ামীলীগ >> ছবি ঘর >> টপ নিউজ >> দেশজুড়ে >> রাজনীতি >> সিলেট
  • ‘মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে অপপ্রচার চললে : পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম
  • ‘মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে অপপ্রচার চললে : পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম

    স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ইতিহাস নিয়ে নানাভাবে বিভ্রান্তি ও অপপ্রচার চালানো হচ্ছে। এটা এভাবে চলতে থাকলে সরকার কঠোর হস্তে দমন করবে।

    শনিবার (১১ সেপ্টেম্বর) মধ্যনগরের মধ্যবাজারে আয়োজিত গণসংবর্ধনা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    মন্ত্রী আরও বলেন, এত সহজে বাংলাদেশে স্বাধীনতা আসেনি। দীর্ঘ ২৫ বছর ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলন ও নিরলস সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীন একটি বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধু এমন এক দেশপ্রেমিক নেতা যার সঙ্গে আর কারও তুলনা হয় না। তিনিই স্বাধীন বাংলাদেশের একমাত্র স্বপ্নদ্রষ্টা।

    হাওরাঞ্চলের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কমতি নেই উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) হাওরের যাবতীয় সমস্যা সমাধানে বিশেষ গুরুত্ব দেন। হাওরবাসীর প্রতি তাঁর আন্তরিকতার অভাব নেই বলেই নবগঠিত মধ্যনগর উপজেলা বাস্তবায়নের দীর্ঘদিনের লালিত স্বপ্ন তিনি বাস্তবে রূপ দিয়েছেন।

    তিনি আরও বলেন, হাওরবাসীর বহু বছরের দাবি ছিল মধ্যনগর উপজেলা হবে। এখন সেই স্বপ্ন পূরণ হয়েছে। শিগগিরই নবগঠিত মধ্যনগর উপজেলায় জনবল নিয়োগের মাধ্যমে প্রশাসনিক কার্যক্রম শুরু করা হবে।

    পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বলেন, হাওরবাসীকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সুনজরে দেখেন। তাই হাওরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন নবগঠিত মধ্যনগর উপজেলা বাস্তবায়নে তার অবদান অপরিসীম। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় হাওরের রাস্তাঘাটসহ সবকিছুতেই ব্যাপক উন্নয়ন হয়েছে।

    এম এ মান্নান বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে এই বাংলাদেশে খাদ্যাভাব, শিক্ষাঙ্গণে অরাজকতা, সন্ত্রাসসহ মানুষের অধিকার হরণ করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার বলিষ্ঠ পদক্ষেপে শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। এখন খাদ্যাভাব নেই।

    মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি আব্দুল মজিদ তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস।

    আরও পড়ুন