২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
আল্লামা সৈয়দ ফজলুল করিম রহ. জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বাংলা একাডেমির মহাপরিচালক কে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর পক্ষে ফুলেল শুভেচ্ছা ভেনেজুয়েলার এক মা নিজে মূত্রপান,সন্তানদের স্তন্যপান করিয়ে মাঝ সমুদ্রে মারা গেলেন ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব : তামিম ইকবাল বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজয় শেখ হাসিনা ও মনমোহন সিংয়ের আপত্তিকর ছবি পোস্ট করায় সাইবার ট্রাইব্যুনাল ৭ বছরের কারাদণ্ড জাতিসংঘের সাধারণ অধিবেশন মাতালো দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের বিটিএস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চুল্লি থেকে পড়ে একজন মারাত্মক আহত,নিহত ২ রবি চৌধুরী ফেসবুকে ইভার বিয়ের পোস্ট ইভা রহমান এখন ইভা আরমান
  • প্রচ্ছদ
  • ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে >> রাজনীতি
  • দেশকে রাজনীতি শূণ্য করার চেষ্টা চলছে : গোলাম মোস্তফা
  • দেশকে রাজনীতি শূণ্য করার চেষ্টা চলছে : গোলাম মোস্তফা

    দেশকে রাজনীতি শূণ্য করতে রাজনৈতিক নেতাদের ব্যর্থ হিসাবে চিত্রিত করার এক নোংরা, কুৎসিত খেলা চলছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হচ্ছে দেশের রাজনীতি।

    শনিবার (১১ সেপ্টেম্বর) নয়াপল্টনের জেএম মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ’র সাবেক চেয়ারম্যান ও প্রাক্তনমন্ত্রী শফিকুল গানি স্বপনের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, সকলকে মনে রাখতে হবে রাজনীতি বিহীন একটি রাষ্ট্র বিপজ্জনক। প্রয়াত শফিকুল গানি স্বপন ছিলেন বাংলাদেশের মেধাবী রাজনীতির এক উজ্জল নক্ষত্র। তিনি ছিলেন সমাজ পরিবর্তনে গণতান্ত্রিক সংগ্রামের আদর্শে উদ্বুদ্ধ জননন্দিত ও আত্মনিবেদিত রাজনৈতিক নেতা ও সংগঠক। মেধাবী এই নেতার জীবন ও কর্ম গণতান্ত্রিক আন্দোলনে মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

    তিনি আরো বলেন, ইতিহাস বার বার প্রমান করে যতবার দেশে অসাংবিধানিক শাসন জগদ্দল পাথরের মতো চেপে বসেছে, ততবারই আক্রান্ত হয়েছে রাজনীতি এবং রাজনীতিবিদরা। এসময় রাজনীতিবিদদের চরিত্রহরণের পরিকল্পিত প্রচেষ্টা দেখা গেছে। দেশ ও জাতির স্বার্থেই শফিকুল গানি স্বপনের মত দক্ষ রাজনীতিকদের স্মরণ করতে হবে বার বার।

    তিনি বলেন, বাংলাদেশের অর্জনের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের সব অর্জনই রাজনীতি এবং রাজনীতিবিদদের হাত ধরেই। ১৯৫২, ’৬৯, ’৭১, ’৯০ সব রাজনৈতিক বিজয়ের মাধ্যমেই বাংলাদেশ একটা করে মাইলফলক ছুঁয়েছে। এখনো দেশে ওয়ান-ইলেভেনের ভূত সক্রিয়। বিরাজনীতিকরণের চক্রটি এখনো তৎপর। তাদের তৎপরতায় দেশকে আবার বিরাজনীতিকরণের পথে নিয়ে যাওয়া হচ্ছে কিনা, সে প্রশ্ন উঠতেই পারে? কুৎসা ছড়ানো রাজনীতিবিরোধী অপশক্তিরই পুরনো খেলা। সেই খেলা আবার নতুন করে শুরু হলো কিনা, সে প্রশ্ন অনেকের মনেই এসেছে।

    বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম. এ জলিল, বাংলাদেশ ইসলামিক পার্টি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আমজাদ হোসেন, মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

    আরও পড়ুন