৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • অপরাধ >> অর্থনীতি >> আইন আদালত >> ছবি ঘর >> টপ নিউজ >> ঢাকা >> দেশজুড়ে
  • সিদ্ধিরগঞ্জে পদ্মা ডিপোর আইনশৃংখলার অবনতি, জরুরী সভা
  • সিদ্ধিরগঞ্জে পদ্মা ডিপোর আইনশৃংখলার অবনতি, জরুরী সভা

    সিদ্ধিরগঞ্জের গোদনাইল পদ্মা ডিপোর আইনশৃংখলার অবনতি রোধ কল্পে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭ টায় গোদনাইল বার্মাস্ট্যান্ডে পদ্মা ডিপোর গেইটে এ জরুরী সভার অয়োজন করে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন, পদ্মা ইউনিট কমিটি, গোদনাইল, নারায়ণগঞ্জ। সংগঠনটির সভাপতি হাজী জাহিদ হোসেনে সভাপতিত্বে ও সংগঠনটির সাধারণ সম্পাদক ফারুক হোসেনের সঞ্চালনায় সহ সভাপতি নুর হাফিজ, যুগ্ন সম্পাদক মহি উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মো. জাকির ভুইয়া, কোষাধক্ষ মনির ভূইয়া, হৃদয়, দেলোয়ার, রাবিক, মোফাজ্জল, আলম ও শাহীনসহ ডিপোর কর্মরত পাঁচ শতাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।

    সভায় কর্মরত শ্রমিকদের নিরাপত্তা, ডিপোতে বহিরাগতদের প্রবেশ, শ্রমিকদের মারধর, ডিপোতে আইনশৃঙ্খলা রক্ষা নিয়ে ব্যাপক আলোচনা হয়।

    সভায় শ্রমিকরা জানান, বেশ কিছু দিন ধরেই বহিরাগত একদল সন্ত্রাসী পদ্মা ডিপোতে বিশৃঙ্খলা করে যাচ্ছে। হুট করে ডিপোতে প্রবেশ করে ডিপোর শ্রমিকদের হুমকি ধামকি দিচ্ছেন, ডিপোর শ্রমিকদের মারধর করছেন, যা কোনভাবেই শ্রমিকরা মেনে নিতে পারছেন না। অনেকেই গায়ের জোরে নিজেদের গাড়িতে তেল লোড করতে সিরিয়াল ভেঙে ডিপোতে প্রবেশ করেন যা অন্যায়। এটাও শ্রমিকরা মেনে নিতে পারছেন না। দেশের বৃহৎ জ্বালানি তেলের ডিপো গোদনাইলে অবস্থিত পদ্মা ডিপোর আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করতে প্রশাসনের কঠোর নজরদারির দাবি জানান তারা। নচেৎ উগ্রপন্থীরা শ্রমিক সেজে প্রবেশ করে যে কোনা ধরণের নাশকতা ঘটনাতে পারে বলেন শ্রমিক ও নেতৃবৃন্দরা আশংকা প্রকাশ করেন।

    সভায় সংগঠনের সাধারণ সম্পাদক ফারুক হোসেন আইনশৃংখলার অবনতি রোধ কল্পে সকল শ্রমিককে তাদের জন্য নির্ধারিত আইডি কার্ড দ্রুত সংগ্রহের জন্য অনুরোধ করেন। এবং যাদের কার্ড এর মেয়াদ উত্তির্ণ হয়ে গেছে তাদেরকেও কার্ড নবায়ণের জন্য বলেন।

    তিনি বলেন, প্রকৃত শ্রমিকদের হাতে হাতে কার্ড থাকলে বহিরাগতদের চিহ্নিত করা যাবে এবং তাদের বিরুদ্ধে কর্তৃপক্ষও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

    এ সময় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন পদ্মা ইউনিট কমিটি, গোদনাইল, নারায়ণগঞ্জের সভাপতি হাজী জাহিদ হোসেন বলেন, সম্প্রতি পদ্মা ডিপোর ভেতরে কতিপয় বহিরাগত সন্ত্রাসী প্রবেশ করে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটিয়েছে। এটা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

    তিনি এ বিষয়ে প্রশাসনের নজরদারিসহ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেন, প্রত্যেক শ্রমিক আমরা ভাই ভাই প্রত্যেকে আমরা সকল বিপদে আপদে প্রত্যেকের পাশে থাকব। এ ডিপোতে কোনোভাবেই আইনশৃংখলার অবনতি হতে দিবোনা।

    এ সময় তিনি শ্রমিকদের বর্তমান সংকটকালের মধ্যে নতুন করে পাইপ লাইনের মাধ্যমে তৈল সরবাহের সিদ্ধান্তকে মূল্যায়িত করে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন এই ডিপোর শ্রমিকদের নিয়ে বিভিন্ন উন্নয়ণমূলক কর্মকান্ড ও সুষ্ঠ জীবন ধারণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার।

    আরও পড়ুন