১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • অপরাধ >> এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> টপ নিউজ
  • চৌদ্দগ্রামে পুকুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ
  • চৌদ্দগ্রামে পুকুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

    ডেস্ক রিপোর্টে চৌদ্দগ্রাম সময় : কুমিল্লার চৌদ্দগ্রামে পুকুরে বিষ প্রয়োগে বিভিন্ন প্রজাতির ১০ লাখ টাকা মূল্যে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন ভুক্তভোগী জাহাঙ্গীর আলম।
    জানা গেছে, চৌদ্দগ্রাম পৌর এলাকার পাঁচরা গ্রামের জাহাঙ্গীর আলম বাড়ির পশ্চিম পাশের পুকুরে কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছিলেন। প্রতিদিনের মতো গত বুধবার রাত ১১টায় পুকুর পাড় দিয়ে ঘুরাফেরা শেষে তিনি বাড়িতে ঘুমিয়ে পড়েন। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুরের অধিকাংশ মাছ মরে গেছে এবং বাকিগুলো মরে যাচ্ছে। তাৎক্ষণিক শোর-চিৎকার করলে আশ-পাশের লোকজন গিয়ে মরে ভেসে ওঠা মাছ দেখতে পায়। পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির ৮-১০ লাখ টাকা মূল্যের মাছ মেরে ফেলে। ওই পুকুর পাড়ে মোরগ, হাঁস ও গরুর খামার রয়েছে। এর প্রায় ৩ মাস আগে অজ্ঞাতনামা ব্যক্তিরা একই কায়দায় বিষ দিয়ে প্রায় ২ লাখ টাকা মূল্যে মাছ মেরে ফেলে।
    ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী জাহাঙ্গীর আলম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা বারবার আমার পুকুরে বিষ দিয়ে ১২ লাখ টাকার ক্ষতিসাধন করেছে। এজন্য আমি অনেক ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আমি তদন্ত সাপেক্ষে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা ও সরকারের সহযোগিতা কামনা করছি।

    আরও পড়ুন