২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ভূমি জালিয়াতির আখড়া কেরাণীগঞ্জ রেকর্ড বহির্ভূত জাল দলিলেই হচ্ছে নামজারি সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান সাম্প্রদায়িত সম্প্রীতি রক্ষায় মহানবী (সা.)’র আদর্শ সুমহান : ন্যাপ মহাসচিব সাংবাদিক জনি’র চীর বিদায় শেখ রেহানাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেয়া উচিত বলে মন্তব্য : ডা. জাফরুল্লাহ চৌধুরী খুলনা জেলা ডিবি পুলিশের অভিযানে ফুলতলা হতে ৫ লিটার দেশী মদসহ গ্রেফতার ১ ঝিনাইদহে নিখোঁজ ইজিবাইক চালকের অর্ধগলিত লাশ উদ্ধার আগাম আলু চাষিদের স্বপ্ন এখন গুড়েবালি শ্বশুরবাড়ির অমানুষিক নির্যাতনে মিঠুনের মৃত্যু ৯৬ রানে অলআউট বিপর্যয়ে লঙ্কানরাও
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> চট্টগ্রাম
  • চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল ৫ গরুর
  • চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল ৫ গরুর

    চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল ৫টি গরুর। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে উপজেলার কালিকাপুর ইউনিয়নের বিজয়পুর গ্রামে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পল্লী বিদ্যুতের মিয়াবাজার জোনাল অফিসের এজিএম মশিউল আলম।
    ক্ষতিগ্রস্ত গরুর মালিক জানান, প্রতিদিনের মতো তিনি একমাত্র সহায় সম্বল ৫টি গরু নিয়ে ফসলি মাঠে ঘাস খাওয়াতে যাচ্ছিলেন। কিছু দূর যাওয়ার পর পল্লী বিদ্যুতের একটি খুঁটির নিচে গরু আসার সাথে সাথে একটি গরু মাঠিয়ে লুটিয়ে পড়ে ছটপট করতে থাকে। পরবর্তীতে একই কায়দায় অন্য ৪টি গরুর ছটফট করে ঘটনাস্থলে মৃত্যুবরণ করে। এ সময় তিনি লক্ষ্য করে দেখেন, খুঁটি থেকে একটি বৈদ্যুতিক তার ছিড়ে মাটিতে পড়ে আছে। তিনি প্রাণ ভয়ে ঘটনাস্থল ত্যাগ করে আশ-পাশের লোকজনকে বিষয়টি অবগত করেন। ফরিদ মজুমদার আরও জানান, গরুগুলো ছিল তাঁর একমাত্র সম্বল। এক সাথে ৫টি গরুর মৃত্যুতে তিনি এখন সহায় সম্বলহীন। খবর পেয়ে কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন। চেয়ারম্যান মাহবুব হোসেন মজুমদার বলেন, পল্লী বিদ্যুতের খাম খেয়ালির জন্যই অসহায় কৃষক ফরিদ মিয়া মজুমদারের একমাত্র সম্বল ৫টি গরুর প্রাণ যায়। তিনি পল্লী বিদ্যুতের কাছে এর ক্ষতিপূরণ দাবি করেন।
    পল্লী বিদ্যুত মিয়াবাজার জোনাল অফিসের এজিএম মশিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খুঁটির উপর থেকে বৈদ্যুতিক গোলযোগের কারণে একটি তার ছিড়ে মাটিতে পড়ে ছিল। বিষয়টি স্থানীয়ভাবে আমাদেরকে না জানানোর কারণে এ দূর্ঘনাটি ঘটেছে।
    পল্লী বিদ্যুতের কুমিল্লা অঞ্চলের জিএম মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির রিপোর্টের সাপেক্ষে ক্ষতিগ্রস্ত ফরিদ মিয়া মজুমদার ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও পড়ুন