২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
বাংলাদেশের সাগর কন্যার দ্বীপ- সন্দ্বীপে ঘুরে আসুন ঢাকা – জামালপুর কমিউটার ট্রেনে ডাকাতি; হামলায় নিহত ২ রোহিঙ্গাদের জন্য ১৮ কোটি ডলারের তহবিলের ঘোষণা : যুক্তরাষ্ট্রের শ্রমিক নেতা আবু তাহের বক্তব্য রাখার সময় মঞ্চেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে নারায়ণগঞ্জে শ্রমিকদের আন্দোলনে পুলিশের বাধা, আহত ১০ হিন্দু সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে শাহীন আনামদের বিরুদ্ধে মামলা সিলেটে এটিএম বুথ ডাকাতির পরিকল্পনাকারী সাফি উদ্দিন জাহির গ্রেফতার এমনই গুঞ্জনই বরখাস্ত হতে পারেন বার্সা কোচ কোম্যান! শার্শায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতা হানির অভিযোগ ফরিদপুরে নকল বিদেশি মদের কারখানার শনাক্ত ৩ ছাত্রলীগ নেতাসহ আটক ৯
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> কর্পোরেট >> চট্টগ্রাম
  • কুমিল্লা চৌদ্দগ্রামে ১ টণ ওজনের ‘কালা মানিক’ মারা গেছে
  • কুমিল্লা চৌদ্দগ্রামে ১ টণ ওজনের ‘কালা মানিক’ মারা গেছে

    স্টাফ রিপোর্টার : কুমিল্লার চৌদ্দগ্রামে মারা গেছে ১ টণ ওজনের ‘কালা মানিক’ নামের ব্রাহমা জাতের একটি গরু। কালা মানিকের শোকে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ এখন পাগল প্রায়। মঙ্গলবার উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে সরেজমিন পরিদর্শনকালে এ চিত্র দেখা গেছে। কালা মানিককে দেখতে এলাকার মানুষ ভীড় জমায়। দুপুর বেলায় গর্ত খুড়ে কালা মানিককে পুঁতে ফেলা হয়েছে।
    কান্নাজড়িত কণ্ঠে দরিদ্র কৃষক দ্বীন মোহাম্মদ জানায়, গত ৮ বছর ধরে নিজ বাড়িতেই একটি শেড দিয়ে ভাই ভাই ফার্ম পরিচালনা করছি। অনেক আদর যত্ন করেই ব্রাহমা জাতের গরুটি বড় করে তুলি। এটির ওজন ১ টণ। আদর করেই নাম দিয়েছি ‘কালা মানিক’। ঈদুল আযহা উপলক্ষে ঢাকার এক ব্যবসায়ী গরুটি ৮ লাখ টাকায় ক্রয় করেছিলেন। কিন্তু ঈদের কয়েকদিন আগে গরুটির শরীরে রোগ ধরা পড়ায় ব্যবসায়ীকে জানানো হয়। পরে ব্যবসায়ী আর গরুটি নেয়নি। নিয়মিত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়ালেও রোগ ভালো হয়নি। সোমবার রাতে খাওয়ানোর সময়ও গরুটি ভালো ছিল। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি-গরুটি আর জীবিত নেই। এতে আমার ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর খাবার ও চিকিৎসা বাবদ মানুষের থেকে অনেক টাকা ঋণ করেছি। মনে করেছি-চিকিৎসায় রোগ ভালো হয়ে যাবে। এখন আমি সরকারের সহযোগিতা চাই।

    আরও পড়ুন