২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
আল্লামা সৈয়দ ফজলুল করিম রহ. জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বাংলা একাডেমির মহাপরিচালক কে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর পক্ষে ফুলেল শুভেচ্ছা ভেনেজুয়েলার এক মা নিজে মূত্রপান,সন্তানদের স্তন্যপান করিয়ে মাঝ সমুদ্রে মারা গেলেন ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব : তামিম ইকবাল বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজয় শেখ হাসিনা ও মনমোহন সিংয়ের আপত্তিকর ছবি পোস্ট করায় সাইবার ট্রাইব্যুনাল ৭ বছরের কারাদণ্ড জাতিসংঘের সাধারণ অধিবেশন মাতালো দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের বিটিএস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চুল্লি থেকে পড়ে একজন মারাত্মক আহত,নিহত ২ রবি চৌধুরী ফেসবুকে ইভার বিয়ের পোস্ট ইভা রহমান এখন ইভা আরমান
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> করোনা ভাইরাস >> চট্টগ্রাম
  • চৌদ্দগ্রামে ৪দিনে ১০৪ মামলা; কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন।
  • চৌদ্দগ্রামে ৪দিনে ১০৪ মামলা; কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন।

    মেহরাব অপিঃ
    করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে মতো কুমিল্লার চৌদ্দগ্রামে শুরু হয়েছে কঠোর লকডাউন। গত বৃহস্পতিবার (১জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে উপজেলা প্রশাসনের দুইটি টিম। লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন, মার্কেট, দোকানপাট এবং সরকারি-বেসরকারি অফিস।

    সরেজমিনে দেখা যায়, কঠোর লকডাউন বাস্তাবায়নে মোড়ে মোড়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মঞ্জুরুল হক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন সরকার-এর নেতৃত্বে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও র‍্যাবের সদস্যরা মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। এ সময় লকডাউন অমান্য করায় গত ০৪দিনে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে ১শত ৪টি মামলা ও ১ লক্ষ ৮২ হাজার ২শত টাকা জরিমানা করা হয়েছে।

    এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘর থেকে বের হওয়া মানুষদের ফেরত যেতে বাধ্য করছে। পাশাপাশি বাড়ানো হয়েছে বিশেষ স্থানে নজরদারি।

    এদিকে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

    এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার এস এম মঞ্জুরুল হক জানান, ‘সরকারিবিধি নিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি সেনাবাহিনী ও র‍্যাব সদস্যরা সহতায় উপজেলা প্রশসানের দুটি টিম মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। জীবন বাঁচার জন্যই এই লকডাউন। এটা আমাদের সবাইকে মানতে হবে। এ জন্য সব শ্রেণি- পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। না হলে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ আনা কঠিন হয়ে পরবে।

    আরও পড়ুন