৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> প্রশাসন
  • কুমিল্লায় দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছে ১২৯১টি পরিবার
  • কুমিল্লায় দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছে ১২৯১টি পরিবার

    মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লায় দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাবে ১ হাজার ২৯১টি ভূমিহীন পরিবার। এখন পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের ৬৬২টি ঘরের নির্মাণকাজ সমাপ্ত হয়েছে। ক্রমান্বয়ে বাকি ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হবে।

    নির্মাণকাজ পুরোপুরি সমাপ্ত হওয়া ঘরগুলোই আগামী ২০জুন গৃহহীনদের মাঝে হস্তান্তর করা

    শুক্রবার কুমিল্লা জেলা প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগ কুমিল্লার উপপরিচালক শওকত ওসমান এসব তথ্য জানান।

    তিনি জানান, গত ২৪ ফেব্রুয়ারি আশ্রয়ণ প্রকল্প থেকে ২য় পর্যায়ের ১২৯১টি ঘরের বরাদ্দ দেয় দুর্যোগ মন্ত্রণালয়। খাসজমি চিহ্নিতকরণে সমস্যা, বৃষ্টি, নিচুভূমির মাটির জটিলতা, ভূমিহীন চিহ্নিত করাসহ নানা জটিলতায় বাকি ৬২৯টি ঘরের নির্মাণকাজ শেষ করতে দেরি হচ্ছে।

    কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান নিউজবাংলাকে জানান, রোববার সব উপজেলায় তিনি যেতে পারবেন না। তিনি সদর দক্ষিণ উপজেলায় গৃহহীনদের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেবেন।

    স্থানীয় সরকার কুমিল্লার উপপরিচালক শওকত উসমানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাখাওয়াত হোসেন ও রেভিনিউ ডেপুটি কালেক্টর মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

    আরও পড়ুন