২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
আল্লামা সৈয়দ ফজলুল করিম রহ. জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বাংলা একাডেমির মহাপরিচালক কে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর পক্ষে ফুলেল শুভেচ্ছা ভেনেজুয়েলার এক মা নিজে মূত্রপান,সন্তানদের স্তন্যপান করিয়ে মাঝ সমুদ্রে মারা গেলেন ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব : তামিম ইকবাল বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজয় শেখ হাসিনা ও মনমোহন সিংয়ের আপত্তিকর ছবি পোস্ট করায় সাইবার ট্রাইব্যুনাল ৭ বছরের কারাদণ্ড জাতিসংঘের সাধারণ অধিবেশন মাতালো দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের বিটিএস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চুল্লি থেকে পড়ে একজন মারাত্মক আহত,নিহত ২ রবি চৌধুরী ফেসবুকে ইভার বিয়ের পোস্ট ইভা রহমান এখন ইভা আরমান
  • প্রচ্ছদ
  • আওয়ামীলীগ >> এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> লিড
  • নৌকা প্রতিক প্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন আবদুছ ছালাম বেগ
  • নৌকা প্রতিক প্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন আবদুছ ছালাম বেগ

    মোঃ আবদুল্লাহ,বুড়িচংঃ

    নৌকা প্রতীক প্রত্যাশী আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ। সোমবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয় থেকে তিনি মনোনয়ন সংগ্রহ করেন এবং জমা দেন। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    সূত্রমতে, আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অটল। দায়িত্ব পালন করেছেন ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগে। তিন দশকেরও বেশি সময় বুকে লালন করছেন বঙ্গবন্ধুর আদর্শকে। কুমিল্লা -৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়া) উপ-নির্বাচনে আলোচনায় আছেন এ নেতা। নির্বাচনী আসনের ১৭টি ইউনিয়নকে মডেল হিসাবে তৈরি করার প্রত্যয় ঘোষণা করেছেন তিনি।
    সূত্র জানায়, কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের সোনাইসার গ্রামের ঐতিহ্যবাহী বেগবাড়ীর সম্রান্ত মুসলিম পরিবারে এই প্রতিভাবান, মেধাবী আওয়ামী লীগ নেতা মো. আবদুছ ছালাম বেগের জন্ম। তাঁর পিতার নাম মাওলানা মো. সামসুদ্দিন বেগ। তিনি সামসুদ্দিন বেগের একমাত্র পুত্র সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। এক পুত্র ও এক কন্যা সন্তনের জনক। প্রথম বিভাগে এমবিএ (মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন ) শেষ করে তিনি সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা। বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান শবনম আর্ট হলের একক সত্ত্বাধিকারী।

    সাবেক জনন্দিত এ ছাত্রনেতা ও বর্তমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য। শিক্ষা জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ‘৯০ এর দশক থেকে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে যুক্ত হন। তিনি এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। দলে সক্রিয় থাকার কারণে বিএনপির শাসনামলে তাকে মিথ্যা মামলায় জড়ানো হয়।

    ১/১১ সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্ত করতে কুমিল্লার রাজপথে সক্রিয় ভূমিকা রাখেন তিনি। ২০১৪ সালে কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে বুড়িচং- ব্রাহ্মণপাড়া এলাকায় প্রশংসনীয় ভূমিকা রাখেন এ নেতা। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জন সচেতনতা তৈরিতে কাজ করনে। সেনাবাহিনীর আহবানে কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দির পাড়ে তিনটি এলইডি টিভিতে বিনামূল্যে প্রচারণা চালিয়েছেন। এছাড়াও সড়ক মহাসড়কে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডের মাধ্যমে প্রধানমন্ত্রীর ৩১ দফা প্রচার ও বাস্তবায়নে কাজ করেছেন।
    একই সাথে মহামারিতে অসহায়, দরিদ্র মানুষকে সাহায্য করেছেন তিনি। কুমিল্লা-৫ (বুড়িচং- ব্রাহ্মণপাড়া) উপ-নির্বাচনে আলোচনায় আছেন এ নেতা। ইতোমধ্যে সামাজিক মাধ্যমে প্রচার প্রচারণা করছেন তার কর্মী-সমর্থকরা।
    আসন্ন উপ-নির্বাচনে অংশ গ্রহণের বিষয়ে আবদুছ ছালাম বেগ জানান, নির্বাচনে অংশ গ্রহণের বিষয়টি নেত্রী চূড়ান্ত করবেন। আমি সব সময় দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রাখি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আমি নমিনেশন সংগ্রহ করি। কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে তা প্রত্যাহার করে, আমার সকল নেতা- করেছি। তাই, এবারের নির্বাচনেও আমি নমিনেশন সংগ্রহ করবো। সদ্য প্রায়াত নেতা খসরু ভাইয়ের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নেত্রীর নির্দেশে কাজ করে যাবো। বুড়িচং- ব্রাহ্মণপাড়ার ১৭টি ইউনিয়নকে মডেল হিসাবে তৈরি করবো, ইনশা আল্লাহ।

    আরও পড়ুন