২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
দুর্নীতিবাজরা যাতে শাস্তি পায় দুর্নীতি দমন কমিশন এর প্রতি আহ্বান : রাষ্ট্রপতি খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল আরও ৬ কুমিল্লায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ গোলাগুলিতে আহত ১৫ কপিরাইট আইন লঙ্ঘনের মামলা করতে আদালতে গেলেন জেমস আফগানিস্তানে গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালীন সময়ে মোল্লা আবদুল ঘানি বারাদারকে অপর মন্ত্রী খলিলুর রহমান হাক্কানি ঘুষি পুলিস সুপারের হস্তক্ষেপ দাবী: ঋতু ও সাথী’র প্রতারনার হাত থেকে বাচঁতে অসহায় পরিবারের আকুতি শাফিনকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান করা হয়েছে বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মায়া হরিণ লোকালয়ে বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র সালমান শাহ বেঁচে থাকলে ৫০ বছরে পা রাখতেন আলিয়ার ভক্তদের জন্য বিজ্ঞাপনের ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে : আলিয়া
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> টপ নিউজ
  • ঢাকায় আজ বর্ষার আমেজ
  • ঢাকায় আজ বর্ষার আমেজ

    ষ্টাফ রিপোর্টার ঃ
    ভোরে দুই ঘণ্টার বেশি বৃষ্টি হয়েছে। সকাল ১০টায় আবার অল্প সময়ের জন্য অঝোড়ে বৃষ্টি। তারপর থেকে ঢাকার আকাশ মেঘলা থাকলেও বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কখনও ফোটা ফোটা, কখনও হালকা বৃষ্টি ঝরে যাচ্ছে।
    মঙ্গলবার (১১ মে) রাজধানী শহরে এমন করেই বৃষ্টি হচ্ছে। মার্চ, এপ্রিলের দাবদাহ শেষে রাজধানীতে যেন আজ বর্ষার আগমন ঘটেছে।
    আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকায় থেমে থেমে এই বৃষ্টি আজ রাতেও অব্যাহত থাকতে পারে।

    এদিকে এমন বৃষ্টিতে চারপাশে বর্ষার চিত্র ফুটে উঠেছে। বৃষ্টিতে নগরের উঁচু উঁচু ভবনের দেয়ালগুলো শুকোচ্ছে না। নিম্নবিত্তদের টিনের চালে টপটপ করে বৃষ্টির ফোটা পড়ছেই। ঝিরিঝিরি বৃষ্টিতে দুলছে গাছের পাতা।

    বৃষ্টির পাশাপাশি বাতাসও রয়েছে বেশ। ঠাণ্ডা বাতাসে যেন শীতের আমেজ চলে এসেছে। কখনও প্রয়োজন পড়ছে গরম কাপড়ের।

    নগরের রাস্তাগুলোয় কাদা জমেছে। রিকশাচালক মাথায় গামছা, ক্যাপ বা পলিথিন চেপে যাত্রী বয়ে যাচ্ছেন। পথিকও চলছেন হাতের কাছে যা পাওয়া যাচ্ছে তা মাথায় চেপে। ইফতারের আগে কিছুটা আধাভেজা অবস্থায় এখানে-ওখানে ছোটাছুটি করছেন অনেকে। কেউ কেউ ছাতা নিয়ে চলছেন। অনেকে রাস্তার পাশে একটু ছাদ পেয়ে সেখানে আশ্রয় নিয়েছেন, অপেক্ষা করছেন বৃষ্টি কমার।
    সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৬টা পর্যন্ত সময়ে ঢাকায় ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

    আজ সন্ধ্যায় আবহাওয়াবিদ ওমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।’

    তিনি আরও বলেন, ‘কিছুক্ষণ বিরতি দিয়ে দিয়ে এই বৃষ্টি চলতে থাকতে পারে। এছাড়া দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলে আজ সারাদিন ধরে বৃষ্টি হচ্ছে।
    সূত্রঃ জাগো নিউজ

    আরও পড়ুন