২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
বিদ্রোহী প্রার্থী হলে ভবিষ্যতে কোনো পদ-পদবি পাবেন না : মির্জা আজম এমপি জাহাঙ্গীর এর বাঁচার আকুতি, চিকিৎসার জন্য চান সহযোগিতা নারায়ণগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক, শান্তিপ্রিয় : এসপি জায়েদুল জামালপুর জেলা যুবদলের পরামর্শ সভা অনুষ্ঠিত জামালপুরে মাদক নির্মূল ফুটবল লীগের উদ্বোধন খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ডুমুরিয়া হতে গাঁজাসহ ১ জন গ্রেফতার পাইকগাছায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ ব্যাংকার মোরশেদের মামলা আড়াল করতেই মুনিয়ার নাটক? শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস পালিত ১৯৪৭ সালে কাশ্মীরে পাকিস্তানের আগ্রাসন’কালো দিবস’ স্মরণে মানববন্ধন অনুষ্ঠিত
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> করোনা ভাইরাস >> চট্টগ্রাম
  • কুমিল্লা নাঙ্গলকোটে অসহায় ও পথচারীদের মাঝে, ইফতার বিতরণ
  • কুমিল্লা নাঙ্গলকোটে অসহায় ও পথচারীদের মাঝে, ইফতার বিতরণ

    নাঙ্গলকোট প্রতিনিধি॥ কুমিল্লার নাঙ্গলকোটে এক ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে অসহায়, পথচারী ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার উপহার দিলো শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী টিম সংশপ্তক ।

    রোববার নাঙ্গলকোট সরকারি কলেজ গেট এলাকায় ইফতারের আগ মূহুর্ত পর্যন্ত চলে তাদের এই কার্যক্রম। এ সময় ১৫০ জনের মধ্যে বিরিয়ানি, জুস ও মাস্ক বিতরণ করেন তারা। এর আগেও একইভাবে ২০০ জনকে ইফতার উপহার দেওয়া হয়েছে তাদের পক্ষ থেকে।

    জানা যায়, সংগঠনের সদস্যরা সড়কের পাশে একটি নির্দিষ্ট স্থানে ইফতারের প্যাকেটগুলো সাজিয়ে রাখেন। পরবর্তীতে অসহায় পথচারী ও ছিন্নমূল মানুষ সেখান থেকে তাদের প্রয়োজন অনুযায়ী ইফতারের প্যাকেটগুলো সংগ্রহ করেন। ইফতার উপহার পেয়ে উপজেলায় অবস্থানরত অনেক ছিন্নমূল ও অসহায় পথচারী মানুষের মুখে হাসি ফুটেছে।

    তাদের মাঝে একজন বলেন, রোজা রেখে তেমন ভালো খাবার দিয়ে ইফতার করা হয় না। আবার কখনো কখনো শুধু পানি খেয়েই ইফতার করি। আজকে তাদের কাছ থেকে ইফতার পেয়ে অনেক ভালো লাগছে।

    সংশপ্তক টিমের সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহিরুল ইসলাম বলেন, রমজানে অসহায় মানুষকে আমরা সেহেরি খাওয়াচ্ছি। সংশপ্তক টিমের সদস্যরা দিন-রাত পরিশ্রম করছে এই আয়োজনের জন্য। আমাদের ইচ্ছে ছিলো একটি ব্যতিক্রমী ইফতার উপহার আয়োজন করার। আমরা ইফতারগুলো একটি নির্দিষ্ট জায়গায় সাজিয়ে রেখেছি। দেখলাম মানুষগুলো তাদের প্রয়োজন অনুযায়ী ইফতার নিয়ে গেছেন। এই আয়োজনে তাদের মুখে একটু হাসি ফোটাতে পারলে সেটাই আমাদের স্বার্থকতা। খাবাবের পাশাপাশি করোনা সম্পর্কে সচেতন ও মাস্ক পড়তে উৎসাহী করতে খাবারের প্যাকেটের সাথে একটি করে মাস্কও দিয়েছি তাদের।

    কার্যক্রমের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার টিম লিডার সাইফুল ইসলাম স্বপ্নীল, রায়কোট দক্ষিণ ইউনিয়ন টিম লিডার গিয়াস উদ্দিন, মক্রবপুর ইউনিয়ন টিম লিডার পারভেজ, রায়কোট উত্তর ইউনিয়ন টিম লিডার মোশাররফ শরীফ, সদস্য আমিনুল ইসলাম, আরিফ মজুমদার, মাহফুজ, রবিউল হোসেন রাজু, কামরুজ্জামান রাজু প্রমুখ।

    উল্লেখ্য, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাঙ্গলকোট উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী টিম সংশপ্তক। তারা গত বছর করোনা সংক্রমণের শুরু থেকেই করোনা মোকাবেলায় মানুষকে সচেতন এবং সংকটে ১ হাজার ৯০০ মানুষের মধ্যে খাবার নিয়ে পাশে দাঁড়ানোসহ নানা কার্যক্রম চালিয়েছে। এ বছর পবিত্র রমজান মাস উপলক্ষে তারা অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে সেহেরি বিতরণ কার্যক্রম চালু রেখেছে। এছাড়াও চালু আছে বিনামূল্যে সংশপ্তক অক্সিজেন সেবা।

    আরও পড়ুন