৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
প্রধানমন্ত্রী ‘নেতা মোদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ইমনকে ছেড়ে দিয়েছে র‍্যাব এ বছর ‘বেগম রোকেয়া’ পদক পাচ্ছেন ৫ নারী নির্বাচিত একজন জনপ্রতিনিধিকে চাইলেই সরিয়ে দেয়া যায় না : হাছান মাহমুদ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন মুরাদ হাসান পদত্যাগের পর এবার মুরাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে : হানিফ মিয়ানমারে রোহিঙ্গারা ফেসবুকের বিরুদ্ধে ১৫০ বিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা সৌদি সাংবাদিক জামাল খাসোগজি হত্যায় জড়িত সন্দেহভাজন একজনকে প্যারিসে গ্রেপ্তার অন্তঃসত্ত্বা বড় বোনকে শিরশ্ছেদ করে হত্যা লাকসাম বৈরী আবহাওয়া টানা বৃষ্টিতে থমকে গেছে জনজীবন
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> লিড
  • শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান আলম গ্রেফতার
  • শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান আলম গ্রেফতার

    কুমিল্লায় জাল জালিয়াতির মাধ্যমে একটি আর্থিক প্রতিষ্ঠানের জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় চৌদ্দগ্রামের শুভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলমগীর কবির মজুমদাকে তার এক সহযোগীসহ গ্রেফতার করে সিআইডি পুলিশ। শুক্রবার দুপুরে সিআইডি কুমিল্লা পুলিশের একটি টিম তাদেরকে জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির এসআই হুমায়ন কবির।
    সিআইডি জানায়, আলমগীর কবির মজুমদার ও তার কয়েক সহযোগী একটি খ্যাতনামা আর্থিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত থেকে এক সময়ে প্রতারণা ও বিভিন্ন মাধ্যমে জাল জালিয়াতি করে ওই প্রতিষ্ঠানে রক্ষিত জনগণের প্রায় শত কোটি টাকা আত্মসাত করে দীর্ঘ দিন পলাতক ছিলেন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে সম্প্রতি ৫ কোটি ৫০ লাখ টাকার একটি মামলা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দায়ের করা হয়। এ মামলাটি পরে সিআইডিতে হস্তান্তর করা হয়। শুক্রবার দুপুরে সিআইডি পুলিশের একটি টিম তাদেরকে জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে গ্রেফতার করে কুমিল্লা সিআইডি অফিসে নিয়ে যায়। গ্রেফতারকৃত আলমগীর চৌদ্দগ্রাম উপজেলার পাশাকোট গ্রামের মৃত কালা মিয়া মজুমদারের ছেলে। এ সময় তাঁর সাথে থাকা নজরুল ইসলাম বাবর নামে আরও একজনকে গ্রেফতার করা হয়।

    এছাড়া আত্মসাতকৃত টাকা পরিশোধের নিমিত্তে ওই প্রতিষ্ঠানের কর্ণধারের নামে আলমগীর কবির ঢাকা ব্যাংকে তার হিসাব নং- ২১৪২৫৫১৪৮২৮ চেক নং- ৬১২৭১৯৪ মূলে ৭৫ কোটি টাকার একটি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে তার হিসাব নং- ০৭৫০৩১০০১৯৬৭৪ থেকে চেক নং- ৩৭৯৪৩৮৪ চেক মূলে ৫৮ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকার একটি, একই ব্যাংকের একই হিসাব নাম্বারের চেক নং-৩৮৯৪৩৯০ মূলে ১৩ কোটি ২৮ লাখ ৪৮ হাজার টাকার আরও একটি চেক প্রদান করেন বলে জানা গেছে।
    অভিযোগে আরও জানা যায়, ওই আর্থিক প্রতিষ্ঠানের জনগনের উক্ত টাকা পরিশোধ না করে আলমগীর কবির বিভিন্ন সময়ে তালবাহানার আশ্রয় নেন এবং পলাতক থাকেন। তাকে গ্রেফতারের পর চেকের মাধ্যমে দেয়া বাকি টাকা উদ্ধারেও আদালতে মামলা দায়ের হবে বলে জানা গেছে।

    আরও পড়ুন