২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ভূমি জালিয়াতির আখড়া কেরাণীগঞ্জ রেকর্ড বহির্ভূত জাল দলিলেই হচ্ছে নামজারি সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান সাম্প্রদায়িত সম্প্রীতি রক্ষায় মহানবী (সা.)’র আদর্শ সুমহান : ন্যাপ মহাসচিব সাংবাদিক জনি’র চীর বিদায় শেখ রেহানাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেয়া উচিত বলে মন্তব্য : ডা. জাফরুল্লাহ চৌধুরী খুলনা জেলা ডিবি পুলিশের অভিযানে ফুলতলা হতে ৫ লিটার দেশী মদসহ গ্রেফতার ১ ঝিনাইদহে নিখোঁজ ইজিবাইক চালকের অর্ধগলিত লাশ উদ্ধার আগাম আলু চাষিদের স্বপ্ন এখন গুড়েবালি শ্বশুরবাড়ির অমানুষিক নির্যাতনে মিঠুনের মৃত্যু ৯৬ রানে অলআউট বিপর্যয়ে লঙ্কানরাও
  • প্রচ্ছদ
  • এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> ধর্ম
  • চৌদ্দগ্রামে ৪০দিন জামায়াতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ছয় শিশু-কিশোর
  • চৌদ্দগ্রামে ৪০দিন জামায়াতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ছয় শিশু-কিশোর

    কুমিল্লার চৌদ্দগ্রামে টানা ৪০ দিন জামায়াতে নামাজ পড়ার প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরস্কার হিসেবে ৬টি সাইকেল উপহার পেয়েছে ৬জন শিশু ও কিশোর। প্রবাসীদের উদ্যোগে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজের আহবানে সাড়া দিয়ে প্রতিযোগীতায় অংশ নেয় উপজেলার গুনবতী ইউনিয়নের দ. রামপুর এলাকার ২৮জন শিশু ও কিশোর। প্রায় দেড় মাস শেষে প্রতিযোগীতায় ৪০দিন ৫ ওয়াক্ত জামায়াতে নামাজ পড়ার পুরস্কার হিসেবে বিজয়ী ৬জনের হাতে ৬টি সাইকেল তুলে দিয়েছে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজ।
    মঙ্গলবার বাদ মাগরিব স্থানীয় মসজিদ চত্বরে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিলের মাধ্যমে প্রতিযোগীতায় আরও বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের হাতে স্কুল ব্যাগ, অংশগ্রহণকারী সকলকে মেডেল ও বই উপহার তুলে দিয়েছেন অতিথিবৃন্দ।
    রামপুর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির সেক্রেটারী সাইফুল ইসলাম মিয়াজী জানান, গ্রামের শিশু, কিশোর ও যুবকদেরকে জামায়াতে নামাজ আদায়ে উৎসাহিত করণে রামপুর দক্ষিণপাড়া প্রবাসী গ্রুপের উদ্যোগে এবং সার্বিক সহযোগীতায় ব্যতিক্রমী এ আয়োজন। ইতোমধ্যেই গ্রামে শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের মধ্যে আয়োজনটি ব্যাপক প্রভাব ফেলেছে। মসজিদে জামায়াতে নামাজ আদায়ে শিশু-কিশোরদের, যুবকদের অংশগ্রহণ বেড়েছে। এসময় তিনি আরও বলেন, মানুষকে নামাজে উদ্বুধ্বকরণে এমন ব্যতিক্রমী আয়োজন সকল সমাজেরই করা উচিত। এতে করে নামাজের বিষয়ে সকলের আগ্রহ আরও বৃদ্ধি পাবে।

    আরও পড়ুন