২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
কপিরাইট আইন লঙ্ঘনের মামলা করতে আদালতে গেলেন জেমস আফগানিস্তানে গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালীন সময়ে মোল্লা আবদুল ঘানি বারাদারকে অপর মন্ত্রী খলিলুর রহমান হাক্কানি ঘুষি পুলিস সুপারের হস্তক্ষেপ দাবী: ঋতু ও সাথী’র প্রতারনার হাত থেকে বাচঁতে অসহায় পরিবারের আকুতি শাফিনকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান করা হয়েছে বাঘের তাড়া কিংবা খাদ্যের সন্ধানে মায়া হরিণ লোকালয়ে বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র সালমান শাহ বেঁচে থাকলে ৫০ বছরে পা রাখতেন আলিয়ার ভক্তদের জন্য বিজ্ঞাপনের ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে : আলিয়া তালায় ১১ ইউনিয়নে নৌকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যারা মনিরামপুরে সন্ত্রাসীর হাতে বিকাশ নামে এক দোকানদার নিহত বাংলাদেশ চাইলে নির্বাচনী সহায়তা দেবে জাতিসংঘ : জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো
  • প্রচ্ছদ
  • অপরাধ >> এক্সক্লসিভ
  • কুমিল্লা দাউদকান্দিতে ড্রেজার মালিককে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত
  • কুমিল্লা দাউদকান্দিতে ড্রেজার মালিককে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

    কুমিল্লার দাউদকান্দিতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে ফসলি জমির মাটি কাটার অভিযোগে এক ড্রেজার মালিককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

    রবিবার ( ১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের গাংকান্দা গ্রামে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ।

    তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গাংকান্দা এবং নৈয়ার গ্রামে অভিযান চালানো হয়েছে। এরমধ্যে পাচগাছিয়া ইউনিয়নের গাংকান্দা গ্রামের জিসান নামের একজনকে একমাসের কারাদন্ড দেয়া হয়েছে এবং বিটেশ্বর ইউনিয়নের নৈয়ার এলাকায় মাটি কাটা অবস্থায় ড্রেজার ধ্বংস করা হয়। এসময় ড্রেজার মালিক মোস্তাক আহমেদ পালিয়ে যায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে ।

    একটি ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে মাটি কেটে পুকুর ভরাট করছিল। ড্রেজার চালানোর সময় হাতেনাতে ধরা হলে সে অবৈধভাবে ফসলি জমি নষ্ট করে মাটি কাটার অপরাধ স্বীকার করেন।

    এসময় ভ্রাম্যমাণ আদালতের কাছে তার কৃত অপরাধের জন্য ক্ষমা প্রার্থনা করেন। ভ্রাম্যমাণ আদালত তার অপরাধ বিবেচনা করে তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫ (১) ধারায় দোষী সাব্যস্ত করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। একই সাথে জিসান কর্তৃক পরিচালিত ড্রেজার মেশিন বিনষ্ট করে দেন।

    আরও পড়ুন