৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার দুই ভোরের দর্পণের সার্কুলেশন ম্যানেজার ইখতিয়ার হোসেনের মা আর নেই বরিশাল নগরীতে মাদক ও সন্ত্রাসী মনির বাহিনীর হামলায় বাবা ও ছেলে আহত গাজীপুরের অন্তসত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার মুন্সীগঞ্জে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ: দুই সন্তানের পর দগ্ধ পিতার মৃত্যু দ.আফ্রিকায় ১ দিনেই ওমিক্রনে আক্রান্ত ১৬ হাজার কুড়িগ্রাম জেলা কৃষক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড নিয়ে আবারও আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা নীলফামারীর জঙ্গি আস্তানা থেকে দুই নারীসহ পাঁচজন আটক চিরিরবন্দর উপজেলায় আসন্ন ৫ম ধাপের ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন যারা
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> চট্টগ্রাম
  • বুড়িচংয়ে আরাগ রোডের ব্রিজের পাশে ময়লা-দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ
  • বুড়িচংয়ে আরাগ রোডের ব্রিজের পাশে ময়লা-দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ

    মোঃ আবদুল্লাহ,মাহাবুব হাসান,

    বুড়িচং বাজার থেকে আরাগ রোডের সামনের দিকে ব্রিজের উপর অবস্থান করা বেশ কষ্টকর হয়ে পড়েছে ।
    বাজারের ময়লা আবর্জনা, গরুর নাড়ি-ভুড়ি, মুরগির নাড়ি-ভুড়ি, বাজারের পঁচা তরি তরকারি সহ সমস্ত আবর্জনা ফেলা হয় ব্রিজের আশে পাশে ।
    অথচ এই ব্রিজের উপর অটোরিক্সা সিএনজি, অস্থায়ী স্ট্যান্ড রাখা হয়েছে প্রশাসনের নির্দেশনায় । এই স্ট্যান্ডের উপর ভিত্তি আরাগ আনন্দপুর সহ প্রায় ৭/৮ টি গ্রামের মানুষ প্রতিনিধিরা চলাচল করতে হচ্ছে । এই স্থানে ময়লা, পঁচা আবর্জনার দুর্গন্ধ মানুষ কে অতিষ্ঠ করে তুলেছে ।
    এমনি তেই মানুষের নানান রোগে আক্রান্ত অথচ বিশেষজ্ঞ দের ভাষায়, এই ধরনের ময়লা আবর্জনাতে ছড়িয়ে থাকে হাজার রকমের রোগ জীবাণু কিন্তু এই সব রোগ জীবাণু কিভাবে যে মানুষ কে ধ্বংস করে দিচ্ছে যা আমলে নেয়া হচ্ছে না ।
    বুড়িচং পরিবেশ আন্দোলন এর আহবায়ক মাহবুব আহমেদ বলেন, আমাদের বিশ্বাস করতে কষ্ট হয় এই রকম জনবহুল এলাকায় এই ধরনের পরিস্থিতি কিভাবে সম্ভব । আমরা প্রশাসন কে জানিয়েছি আমরা এই খাল কে উদ্ধারের কথা বলেছি কিন্তু কোনো সুরহা পাচ্ছিনা । আমরা আশা করবো অতি তাড়াতাড়ি যেন এই ধরনের পরিস্থিতি থেকে যেন প্রশাসন আমাদের উদ্ধার করেন ।

    আরও পড়ুন