১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর আগামী পাঁচ বছরের জন্য যারা নেতৃত্ব দিবেন নাসিক নির্বাচনে তৃতীয় বারের মত আইভী জয়ী নাসিক নির্বাচনে ভোটগ্রহণ শেষ চলছে গণনা গভীর রাতে শীতার্ত অসহায় মানুষের পাশে সাপাহার থানার ওসি চিরিরবন্দরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন ১ম ডোজের টিকা প্রদান চিরিরবন্দরে শ‍্যামলী পরিবহন- অটো মুখোমুখি সংঘর্ষে, নিহত-২ আহত ১ ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার
  • প্রচ্ছদ
  • অন্যান্য >> এক্সক্লসিভ >> চট্টগ্রাম >> টপ নিউজ >> স্বাস্থ্য
  • ক্যান্সার আক্রান্ত এক নারী রোগীকে রক্তদান করেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম।
  • ক্যান্সার আক্রান্ত এক নারী রোগীকে রক্তদান করেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম।

    কুমিল্লার বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম। বরুড়ায় যোগদান করেছেন করোনার কিছুটা আগে। বরুড়ায় যোগদানের পর ইউএনও আনিসুল আলোচনায় আসলেন ক্যান্সার আক্রান্ত এক নারী রোগীকে রক্তদান করে।

    যা ইতিমধ্যেই আলোড়ন তুলেছে ফেসবুকে। মঙ্গলবার দুপুরে উপজেলার ডিমডুল গ্রামের ব্লাড ক্যান্সারে আক্রান্ত এক অসহায় রোগীর জন্য এক ব্যাগ এ+ (পজিটিভ) রক্তদান করেন বরুড়া সদরে অবস্থিত ডক্টরস কমিউনিটি হসপিটালে। রক্তদানের পরই সে ছবি ভাইরাল হতে থাকে একের পর এক। দিনভর ফেসবুক জুড়ে বরুড়ার স্থায়ী বাসিন্দাসহ দেশ বিদেশে কর্মরত বরুড়ার জনগণের পাশাপাশি কুমিল্লার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফেসবুক ওয়ালজুড়ে জায়গা করে নেন ইউএনও আনিসুল ইসলামের রক্তদানের ছবি।

    মানবতায় দৃষ্টান্ত স্থাপন করা মানবিক এই ইউএনও রক্তদানের বিষয়ে বলেন, সকল মানুষকে রক্ত দানে উৎসাহী করে তুলবার জন্য তাঁর এই প্রয়াস। তিনি বলেন, আমরা সবাই সবার জায়গা থেকে যদি ভালো কাজগুলোর সূত্রপাত নিজ থেকে করি তাহলে সাধারণ জনগণও এতে উৎসাহিত হবে।

    এদিকে, উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তার রক্তদানের বিষয়ে বরুড়ার সর্বস্তরের মানুষের মাঝে ইতিবাচক প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এভাবে সবাই ভালো কাজের সূচনা করলে সমাজ এবং দেশ থেকে অসঙ্গতি দূর হবে বলে মনে করছে সুশীল সমাজ। উল্লেখ্য, ইউএনও আনিসুল ইসলাম এর আগেও ৩ বার রক্তদান করেছিলেন। এ নিয়ে চতুর্থবার রক্তদান করলেন ইউএনও আনিসুল ইসলাম।

    -তথ্য সূত্র: সাংবাদিক আরিফ আজগর।

    আরও পড়ুন