২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
আল্লামা সৈয়দ ফজলুল করিম রহ. জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বাংলা একাডেমির মহাপরিচালক কে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর পক্ষে ফুলেল শুভেচ্ছা ভেনেজুয়েলার এক মা নিজে মূত্রপান,সন্তানদের স্তন্যপান করিয়ে মাঝ সমুদ্রে মারা গেলেন ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব : তামিম ইকবাল বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজয় শেখ হাসিনা ও মনমোহন সিংয়ের আপত্তিকর ছবি পোস্ট করায় সাইবার ট্রাইব্যুনাল ৭ বছরের কারাদণ্ড জাতিসংঘের সাধারণ অধিবেশন মাতালো দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের বিটিএস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চুল্লি থেকে পড়ে একজন মারাত্মক আহত,নিহত ২ রবি চৌধুরী ফেসবুকে ইভার বিয়ের পোস্ট ইভা রহমান এখন ইভা আরমান
  • প্রচ্ছদ
  • অপরাধ >> টপ নিউজ
  • কুমিল্লায় হিন্দুদের বাড়িঘরে আগুনের ঘটনায় জড়িতরা এলাকা ছাড়া
  • কুমিল্লায় হিন্দুদের বাড়িঘরে আগুনের ঘটনায় জড়িতরা এলাকা ছাড়া

    কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা এলাকার কোরবানপুর গ্রামে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করে দুটি বাড়িতে হামলা ও ছয়টি ঘর আগুন দেওয়ার ঘটনায় তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও পুলিশের টহল মঙ্গলবারও অব্যাহত ছিল। এছাড়া এসব ঘটনায় মঙ্গলবার ১৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় আরও একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত চারটি মামলায় ২৬৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ অন্তত দেড় হাজার লোককে আসামি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবারও ওই থানার আন্দিকোট ইউনিয়নে ১৪৪ ধারা বহাল ছিল। মামলা ও আসামিদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে এলাকা অনেকটা পুরুষ শূন্য হয়ে পড়েছে। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনায় জড়িতরা গা ঢাকা দিয়েছেন।

    মামলার অভিযোগ, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মহানবী হযরত মুহাম্মদকে (সাঃ) নিয়ে ফরাসি ব্যঙ্গ ম্যাগাজিন শার্লি হেবদোতে বিতর্কিত কার্টুন প্রকাশের ঘটনায় ফেসবুক পোস্ট দেওয়াকে কেন্দ্র করে বাঙবগরা বাজার থানায় দুই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক মামলা হয়। মামলায় পুলিশ তাদের গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে। এদিকে ওই পোস্টকে কেন্দ্র করে উত্তেজিত জনতা স্থানীয় পূর্বধইর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান ও এক অভিযুক্তর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরসহ ছয়টি ঘর আগুনে পুড়িয়ে দেয়।

    পরে মঙ্গলবার কোরবানপুর গ্রামের মনিলাল দেবনাথের স্ত্রী ভারতী রানী সরকার ১৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় আরও একটি মামলা দায়ের করেন।

    এদিকে স্থানীয় একাধিক সূত্র জানায়, ঘটনার পর থেকে করা এসব মামলা দায়ের এবং আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে চিহ্নিত অপরাধীসহ ঘটনার সাথে জড়িতরা এলাকা ছেড়ে পালিয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামির মামলায় জড়িয়ে হয়রানীর ভয়ে এলাকা প্রায় পুরুষ শূন্য হয়ে পড়েছে।

    বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার জানান, মামলার আসামিদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চলছে।

    মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিন প্লাটুন বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে এবং আন্দিকোট ইউনিয়নে আজও (মঙ্গলবার) ১৪৪ ধারা বহাল আছে।

    সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, বৈরী রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসীরা পরিকল্পিতভাবে এ হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের কেউ ছাড় পাবে না এবং ঘটনার সঙ্গে জড়িত নয় এমন কাউকে হয়রানী হবে না।

    সূত্রঃ ইত্তেফাক

    আরও পড়ুন