২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
আল্লামা সৈয়দ ফজলুল করিম রহ. জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত ও সম্ভাব্য নারীপ্রতিনিধিগণের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বাংলা একাডেমির মহাপরিচালক কে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর পক্ষে ফুলেল শুভেচ্ছা ভেনেজুয়েলার এক মা নিজে মূত্রপান,সন্তানদের স্তন্যপান করিয়ে মাঝ সমুদ্রে মারা গেলেন ট্রফি জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাব : তামিম ইকবাল বাবা-মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজয় শেখ হাসিনা ও মনমোহন সিংয়ের আপত্তিকর ছবি পোস্ট করায় সাইবার ট্রাইব্যুনাল ৭ বছরের কারাদণ্ড জাতিসংঘের সাধারণ অধিবেশন মাতালো দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডের বিটিএস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের চুল্লি থেকে পড়ে একজন মারাত্মক আহত,নিহত ২ রবি চৌধুরী ফেসবুকে ইভার বিয়ের পোস্ট ইভা রহমান এখন ইভা আরমান
  • প্রচ্ছদ
  • অপরাধ >> আইন আদালত
  • কুমিল্লায় দালাল চক্রের আস্তানা থেকে সাড়ে ৪’শ পাসপোর্ট উদ্ধার,
  • কুমিল্লায় দালাল চক্রের আস্তানা থেকে সাড়ে ৪’শ পাসপোর্ট উদ্ধার,

    স্টাফ রিপোর্টার: কুমিল্লা র‌্যাবের অভিযানে আঞ্চলিক পাসপোর্ট অফিসসংলগ্ন দুইটি স্থানসহ নগরীর ৪টি আস্তানা থেকে সাড়ে ৪শ পাসপোর্ট, বিপুল পরিমাণ আবেদন ফরম, ভুয়া-জাল সাটিফিকেট, ভুয়া সিল উদ্ধার করা হয়েছে। এ সময় পাসপোর্ট দালাল চক্রের ৪ হোতাকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতারকৃতরা অবৈধপথে পাসপোর্ট তৈরির সাথে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের হিসাব বিভাগের কর্মকর্তা সফিজুল ইসলাম, মিজানসহ তিন জনের জড়িত থাকার কথা র‌্যাবকে জানিয়েছে। র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিবের নেতৃত্বে বুধবার এ অভিযান পরিচালনা করা হয়।

    র‌্যাব জানায়, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস সংলগ্ন বেশ কয়েকটি আস্তানাসহ নগরীর বিভিন্ন স্থানে অফিস খুলে সংঘবদ্ধ দালালচক্র পাসপোর্ট অফিসের এক শ্রেণির দুর্নীতিপরায়নকে ম্যানেজ করে অবৈধপথে পাসপোর্ট তৈরি করছে- গোপন সূত্রে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান চালায়। তারা প্রথমে নগরীর মনোহরপুর সোনালী ব্যাংক ভবন সংলগ্ন ফাইন ফটো স্টুডিওতে অভিযান চালিয়ে মালিক মো. আতিককে গ্রেফতার করে।

    এ সময় তার স্টুডিও থেকে ২১১টি নতুন, ৭৫টি পুরাতন পাসপোর্টসহ ভুয়া সীল ও বিপুল পরিমাণ কাগজপত্র জব্দ করা হয়। পরে সদর উপজেলার নোয়াপাড়া পাসপোর্ট অফিস সংলগ্ন এলাকার খোকন এন্টারপ্রাইজ থেকে ৯৩টি পাসপোর্টসহ ইকবাল হোসেন ও আবুল কালাম নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

    এছাড়া ওই এলাকার পাসপোর্ট অফিস লাগোয়া মার্কেটের কাজী রাইয়্যান এন্টারপ্রাইজ থেকে ৯টি পাসপোর্টসহ মালিক কাজী মিনহাজকে গ্রেফতার করা হয়।

    এছাড়া ওই মার্কেটের মা মনি ডিজিটাল স্টুডিও থেকে ৪৮টি পাসপোর্ট উদ্ধার করা হয়।

    র‌্যাবের কর্মকর্তা মেজর তালুকদার নাজমুস সাকিব জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ অবৈধ কাজের সাথে পাসপোর্ট অফিসের তিন কর্মকর্তা জড়িত থাকার কথা স্বীকার করেছে।

    কুমিল্লা পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শামীম আহমেদ জানান, অফিসের বাহিরে কে কি করছে তা আমার জানা নেই, বিস্তারিত না জেনে এ বিষয়ে বক্তব্য দিতে পারবো না।

    আরও পড়ুন