১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম :
ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন চলছে, ভোটারদের উপস্থিতি কম অমিক্রন প্রতিরোধে বেনাপোল ইমিগ্রেশন উদাসীন ! “৮ মাসের শিশু” অপহরণের ৭২ ঘন্টার মধ্যে ঢাকার উত্তরা থেকে উদ্ধার অনলাইন নয়, জবিতে ক্লাস চলবে সশরীরে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিছিল ও জনসংযোগ করেন সাপাহার মডেল প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি মনিরুল, সম্পাদক নিখিল মাদারীপুরে প্রধান শিক্ষিকার নামে অনিয়মের অভিযোগ!! ব্যবস্থা নিচ্ছেনা স্থানীয় প্রশাসন শার্শা সদর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহন ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান জনপ্রতিনিধিরা জনগনের নিকট দায়বদ্ধ – আনোয়ার হোসেন
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> করোনা ভাইরাস >> লিড
  • আবারো লকডাউনের পথে বিশ্ব
  • আবারো লকডাউনের পথে বিশ্ব

    করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় আবারো লকাডাউনের পথে হাঁটলো স্পেন। প্রাণহানি এড়াতে রাজধানী মাদ্রিদ লকাডাউন ঘোষণা করা হয়েছে। এদিকে, মহামারির কারণে ইতালিতে জরুরি অবস্থার মেয়াদ আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। অন্যদিকে কোভিড-১৯ এর তাণ্ডবে দিশেহরা ইসরাইলে আগামী এক বছর লকডাউন থাকতে পারে এমন ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু।

    স্পেনে চলতি বছরের গোড়ার দিকে ব্যাপক তাণ্ডব চালায় করোনাভাইরাস। পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণ আসায় লকডাউন তুলে নেয় দেশটির সরকার। কিন্তু সম্প্রতি ইউরোপের স্পেন, ইতালিসহ বেশ কয়েকটি দেশে আবারো মাথা চাড়া দিচ্ছে কোভিড ১৯।
    স্পেনে একদিনেই ১১ হাজারের বেশি মানুষ করোনায় শনাক্ত হয়েছেন। দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকাও। রাজধানী মাদ্রিদে সংক্রমণের চিত্রটা খারাপ হওয়ায় আবারো লকডাউনের ঘোষণা দিল স্পেন সরকার। নতুন বিধি নিষেধের আওতায় সাধারণ মানুষ জরুরি প্রয়োজন ছাড়া মাদ্রিদ থেকে বের হতে পারবেন না। বন্ধ করে দেয়া হয়েছে খেলার মাঠ এবং পার্ক।

    আরও পড়ুন: ৯ তরুণীকে হত্যায় ‘টুইটার কিলার’ দোষী সাব্যস্ত
    মহামারির কারণে ইতালিতে চলমান জরুরি অবস্থার মেয়াদ ১৫ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তা বাড়িয়ে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির। অধ্যাদেশটি পাশের জন্য দ্রুত মন্ত্রীপরিষদে পাঠানো হবে।

    ৯০ লাখ জনবসতির দেশ ইসরাইলের করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে নেতানিয়াহু সরকার। এ অবস্থাতায় ইসরাইলে আগামী এক বছর লকডাউন থাকার ইঙ্গিত দিলেন তিনি। আসন্ন শীতে ৫ হাজার করোনা রোগীকে চিকিৎসা দেয়ার পরিকল্পনা নিয়েছেন বলেন নেতানিয়াহু।
    এদিকে বাজ্রিল, মেক্সিকোতে উন্নতি নেই করোনার। আসছে শীতে পরিস্থিতি আরো জটিল হওয়ার আশঙ্কা রয়েছে।
    সূত্রঃ সময় টিভি

    আরও পড়ুন