Breaking News
Home / প্রধান সংবাদ / হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসিতে পরিবর্তন

হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসিতে পরিবর্তন

কিছু দিন আগে প্রাইভেসি পলিসিতে পরিবর্তন আনে হোয়াটসঅ্যাপ। এখনও অনেক ব্যবহারকারী নতুন ওই পলিসি গ্রহণ করেনি। গুঞ্জন উঠেছিল, নতুন নীতি গ্রহণ না করলে বেশ কিছু সেবা থেকে বঞ্চিত হবেন ব্যবহারকারীরা। তবে এ ধরনের কোনও পদক্ষেপ নেবে না হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, হোয়াটসঅ্যাপের যেসব ব্যবহারকারী এখনও প্রতিষ্ঠানটির নতুন নীতি গ্রহণ করেননি, তারা হাফ ছেড়ে বাঁচতে পারেন। কারণ, নীতি গ্রহণ না করলেও আপনাদের কোনও সেবা থেকেই বঞ্চিত করা হবে না।

এ বিষয়ে হোয়াটসঅ্যাপের এক মুখপাত্র সংবাদমাধ্যম দ্য ভার্জকে দেওয়া বিবৃতিতে বলেন, বিভিন্ন কর্তৃপক্ষ এবং ব্যক্তিগত গোপনীয়তা বিষয়ক বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, যারা এখনও আমাদের নতুন প্রাইভেসি পলিসি গ্রহণ করেনি তাদের জন্য কোনও কর্মসূচিই সীমিত করা হবে না। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই সিদ্ধান্তে অনড় থাকবে বলেও জানান তিনি।

সম্প্রতি দ্য ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ভারতে প্রস্তাবিত ‘ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইন’ কার্যকর হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করবে হোয়াটসঅ্যাপ। সে পর্যন্ত নতুন নীতি গ্রহণ করতে ব্যবহারকারীদের রিমাইন্ডার দিয়ে যাবে প্রতিষ্ঠানটি। তবে কোনও ফিচার অকার্যকর করবে না। ভারতের এক সরকারি কর্মকর্তাও এমনটিই জানান।

হোয়াটসঅ্যাপ এরইমধ্যে তাদের অফিসিয়াল সাপোর্ট পেজে এ বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে দেওয়া বিবৃতিতে জানানো হয়, প্রাইভেসি পলিসি আপডেটের কারণে কেউই তাদের অ্যাকাউন্ট হারাবেন না। এমনকি কোনও ফিচার থেকেও বঞ্চিত হবেন না ব্যবহারকারীরা।

ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্লাটফর্মটি বলছে, বেশিরভাগ ব্যবহারকারী তাদের নতুন প্রাইভেসি পলিসি গ্রহণ করেছেন। যারা গ্রহণ করেনি তারাও কোনও জটিলতার সম্মুখীন হবেন না। তবে এ বিষয়ে নিয়মিত নোটিফিকেশন পাবেন।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *