Breaking News
Home / আন্তর্জাতিক / হেঁটে অফিসে ঢুকলেন, জয়ের পর ছাড়লেন হুইলচেয়ার মমতা

হেঁটে অফিসে ঢুকলেন, জয়ের পর ছাড়লেন হুইলচেয়ার মমতা

আন্তর্জাতিক নিউজ:জমি আন্দোলনের ভূমিতে শেষমেশ মমতা ব্যানার্জির মুখেই হাসি ফুটল। তৃণমূলের সাথে সম্পর্ক ছিন্ন করে বিজেপিতে যাওয়া শুভেন্দু অধিকারীকে পরাজিত করলেন তিনি। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, ১২০১ ভোটে নন্দীগ্রামে জিতেছেন মমতা।

গত বছর ডিসেম্বরের মাঝামাঝি বিজেপিতে যোগ দেন শুভেন্দু। তার পর লাগাতার মমতা ও তার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যান তিনি। সেই তুলনায় তৃণমূল অনেকটাই স্তিমিত ছিল। তবে অধিকারীদের সাথে সম্পর্কের শেষ পেরেক পোঁতেন মমতাই। নন্দীগ্রামে দাঁড়িয়ে ঘোষণা করেন, সেখান থেকেই ভোটে লড়বেন তিনি।

তার পরই নীলবাড়ির লড়াইয়ে বাংলার রাজনীতির যাবতীয় সমীকরণ উল্টে যায়। ১০ মার্চ আনুষ্ঠাানিক ভাবে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন মমতা। ওই দিনই নন্দীগ্রামে আক্রান্ত হন মমতা। পায়ে আঘাত পান। তা নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে দ্বন্দ্ব চরমে ওঠে।

এর দু’দিন পর, ১২ মার্চ নন্দীগ্রাম থেকে বিজেপির হয়ে মনোনয়ন জমা দেন শুভেন্দু। তার পর থেকে বিজেপির হেভিওয়েট নেতারা শুভেন্দুর হয়ে সেখানে সভা করে এসেছেন। সেই তুলনায় নন্দীগ্রামে তৃণমূলের সভা ছিল মমতা-সর্বস্বই। তবে সেখানে জেতা নিয়ে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন মমতা।

ভাঙ্গা পায়ে হুইল চেয়ারে করেই মমতা শেষ করেন নির্বাচনের যাবতীয় কার্যক্রম।

ফলাফল ঘোষণার দিন রোববার দিনভর ভোটের হিসাব উঠানামা শেষে শেষ হাসি হাসেন মমতাই। ভোটের ফলাফল বের হওয়ার পর হুইলচেয়ার ছেড়ে পায়ে হেঁটেই দলীয় কার্যালয়ে ঢোকেন মমতা।

সূত্র: আনন্দবাজার

Check Also

নারায়ণগঞ্জে হেফাজত ইসলামের হরতালে নাশকতা ও সহিংসতার মামলার এজাহারনামীয় আসামী গ্রেফতার

৩০ জুলাই দুপুরে র‌্যাব-১১, এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার নিমাইকাসারী এলাকা হতে গত ২৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *