Breaking News
Home / প্রধান সংবাদ / হরিণাকুন্ডুতে ক্ষুদ্র—নৃতাত্ত্বিক শিক্ষার্থীরা পেল বাই সাইকেল

হরিণাকুন্ডুতে ক্ষুদ্র—নৃতাত্ত্বিক শিক্ষার্থীরা পেল বাই সাইকেল

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ক্ষুদ্র—নৃতাত্ত্বিক গোষ্ঠীভুক্ত উদ্দিষ্ট শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কাযার্লয় হতে ২০২০—২০২১ অর্থ বছরে বাস্তবায়নাধীন বিশেষ প্রকল্পের আওতায় প্রাপ্ত অর্থ থেকে উপজেলার ক্ষুদ্র—নৃতাত্ত্বিক গোষ্ঠীর ১০জন শিক্ষার্থীকে এই বাই সাইকেল দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে এসব শিক্ষার্থীদের হাতে বাই সাইকেল তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন ও ইউএনও সৈয়দা নাফিস সুলতানা।

এসময় পৌর মেয়র ফারুক হোসেন,উপজেলা প্রকৌশলী আরিফুর রহমান,পিআইও জামাল হুসাইন প্রমূখ উপস্থিত ছিলেন।

সাইকেল পেয়ে আবেগাপ্লুত ক্ষুদ্র—নৃতাত্ত্বিক শিক্ষার্থী পূজা বিশ্বাস বলেন,খুব কষ্ট করে পড়াশোনা করছি। বাবা সামান্য কাঠমিস্ত্রির কাজ করেন।যা আয় হয় তা দিয়ে কোনরকমে আমাদের সংসার চলে।পড়াশোনার খরচ চালাতে মানুষের সহযোগিতা নিতে হয়। বহুদিন ধরে একটা বাই সাইকেল কেনার সখ ছিলো।কিন্তু সাধ্য নেই।আজ এই সাইকেল পেয়ে আমি খুব আনন্দিত।

ইউএনও সৈয়দা নাফিস সুলতানা বলেন,প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাপ্ত অর্থ থেকে এই বাই সাইকেল দেওয়া হয়েছে।এই প্রকল্পের অর্থ থেকে ক্ষুদ্র—নৃতাত্ত্বিক গোষ্ঠীর আরও ১০জনকে ঘর দেওয়া হবে।এছাড়া এসব শিক্ষার্থীদের পড়াশোনার জন্য উপজেলা পরিষদ থেকে উপবৃত্তির ব্যবস্থা করা হবে বলেও জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *