Breaking News
Home / জাতীয় / সুযোগকে কাজে লাগিয়ে ডাক বিভাগের সেবা মানুষের কাছে পৌঁছে দিতে হবে : প্রধানমন্ত্রী

সুযোগকে কাজে লাগিয়ে ডাক বিভাগের সেবা মানুষের কাছে পৌঁছে দিতে হবে : প্রধানমন্ত্রী

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডাক বিভাগের সেবা মানুষের কাছে পৌঁছে দিতে হবে । এ বিভাগের মাধ্যমে পচনশীল পণ্যও পাঠানোর ব্যবস্থা করতে হবে।করোনাকালে অনলাইন কেনাবেচা বেড়েছে। তাই ডাক বিভাগকে পিছিয়ে থাকলে চলবে না। এ সুযোগকে কাজে লাগিয়ে জনগণের সেবায় উপজেলা থেকে ইউনিয়ন পর্যন্ত ডাক বিভাগের সব সুযোগ সুবিধা পৌঁছে দিতে হবে। এতে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে ।

বৃহস্পতিবার (২৭ মে) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ডাক বাক্সের আদলে নির্মিত নতুন ডাক ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

তিনি বলেন, নবনির্মিত এই ভবনটি ডাক বিভাগের দাপ্তরিক কাজে গতিশীলতা আনবে। এ সময় সরকার গঠনের পর ডাক বিভাগের উন্নয়নে নেয়া সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে কর্মচারীদের জীবন মান বাড়াতে প্রণোদনা দিতে ডাক বিভাগের প্রতি আহ্বান জানান দেশের সরকারপ্রধান।

নতুন ডাক ভবন উদ্বোধন উপলক্ষে একটি বিশেষ স্মারক ডাকটিকিট প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন।

রাজধানীর আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের নবনির্মিত সদর দপ্তর ডাক ভবনে রয়েছে আধুনিক সুযোগ-সুবিধা। দুটি বেজমেন্টসহ ১৪তলা ডাক ভবনটি নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ৯১ কোটি ৭৩ লাখ টাকা।

নবনির্মিত ডাক ভবনটিতে সুসজ্জিত ও সমৃদ্ধ লাইব্রেরি, আধুনিক পোস্টাল মিউজিয়াম, সুপরিসর অডিটোরিয়াম, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, মেডিক্যাল সুবিধা, অগ্নিনির্বাপক ব্যবস্থা ও সার্বক্ষণিক ওয়াইফাইসহ অন্যান্য তথ্যপ্রযুক্তিগত সুবিধা রয়েছে।

আগারগাঁওয়ে ডাক ভবন প্রান্তে উপস্থিত থেকে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। গণভবন প্রান্ত থেকে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিনসহ প্রজাতন্ত্রের সংশ্লিষ্ট কর্মচারীরা।

Check Also

সাপাহারে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে বসুন্ধরা গ্রুপের সহায়তায় অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *