Breaking News
Home / আইন ও আদালত / সাংবাদিক রোজিনার কারামুক্তি নিয়ে আইনজীবীর বক্তব্য

সাংবাদিক রোজিনার কারামুক্তি নিয়ে আইনজীবীর বক্তব্য

অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৩ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তার জামিন মঞ্জুর করেন।

আদালতের আদেশের পর রোজিনার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার সাংবাদিকদের বলেন, আদালত ৫ হাজার টাকা মুচলেকায় সাংবাদিক রোজিনা ইসলামের অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করেছেন। এছাড়া জামিনের জন্য তার পাসপোর্ট জমা রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, ‘আমরা বলেছি, জামিন প্রদানের ক্ষেত্রে যে শর্ত (পাসপোর্ট জমা) আরোপ করা হয়েছে, তাতে আমাদের আপত্তি নেই। ন্যায় বিচারের স্বার্থে যদি এই আদেশ হয়, তবে তাকে আমরা স্বাগত জানাই।’

রোজিনা ইসলাম আজই কারামুক্ত হতে পারবেন কিনা, এমন প্রশ্নের জবাবে আইনজীবী প্রশান্ত কুমার বলেন, আদালত বাচনিক আদেশ দিয়েছেন। এখন আদেশের লিখিত কপি পাওয়ার পর সেটি কারাগারে যাবে। আইনগত বাধা না থাকলে তিনি আজই কারাগার থেকে মুক্তি পাবেন।

জামিন পরবর্তী মামলার কার্যক্রম নিয়ে এই আইনজীবী বলেন, এটা বাদী ও বিবাদীর ওপর নির্ভর করবে। বাদীর পদক্ষেপকে কেন্দ্র করে রোজিনা ইসলাম যেমন পদক্ষেপ নিতে চান, তিনি আইনজীবীদের মাধ্যমে সেই আইনানুগ প্রক্রিয়ায় অগ্রসর হবেন।

প্রসঙ্গত, সচিবালয়ে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার (১৭ মে) রাত সাড়ে ৮টার পরে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়। রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সিব্বির আহমেদ ওসমানী লিখিত অভিযোগ দায়ের করেন।

Check Also

শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত করলেন: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে ১০ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট, ১০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *