Breaking News
Home / আন্তর্জাতিক / শাহরুখের ২০০ কোটির বাড়ির কি নেই ?

শাহরুখের ২০০ কোটির বাড়ির কি নেই ?

১৯৯৭ সালে জুহি চাওলাকে নিয়ে ‘ইয়েস বস’ ছবির শুটিং করেন শাহরুখ। শুটিং হয়েছিল ভারতের মুম্বাইয়ের বান্দ্রার ‘ভিলা ভিয়েনা’ নামের একটা বাড়িতে। তখনই শাহরুখ মনে মনে ঠিক করেছিলেন, বাড়িটি তিনি কিনবেন। ২০০১ সালে তিনি ১৩ কোটি ৩২ লাখ রুপি দিয়ে বাড়িটি কেনেন। ২০২০ সালে সেই বাড়ির দাম দাঁড়ায় ২০০ কোটি রুপি। দেখে নেওয়া যাক ‘মান্নাত’ নামের বিখ্যাত বাড়িটির কিছু ছবি।

২০০৫ সালে ‘ভিলা ভিয়েনা’ নাম বদলে শাহরুখ তাঁর বাড়ির নাম রাখেন ‘মান্নাত’। এটিকে ভারতের সবচেয়ে জনপ্রিয় বাড়ি বললে বাড়াবাড়ি হবে না । ঈদ, জন্মদিন বা বিশেষ দিনে শাহরুখ ভক্তদের সাথে দেখা করেন।

শাহরুখের এই বাড়ি একটি দর্শনীয় স্থানও বটে। প্রতিদিন শত শত মানুষ ভিড় জমান শাহরুখের বাড়িটির সামনে। ভাগ্য ভালো থাকলে দেখা মেলে শাহরুখেরও। ২৬ হাজার ৩২৮ বর্গফুটের এই বাড়িতে শাহরুখ ২১ বছর ধরে থাকছেন।

এই বাড়ির নিরাপত্তাব্যবস্থা খুবই উন্নত। সম্প্রতি নিয়ম ভেঙে শাহরুখ এই বাড়িতে একটি বিজ্ঞাপনের শুটিং করেছেন। জুতা আর প্রসাধনীর সঙ্গে গৌরি ।

শাহরুখ জানিয়েছেন, বাড়িটি তাঁর খুবই প্রিয়। তিনি অভাবে পড়লে সবকিছু বিক্রি করে দিতে পারবেন। কিন্তু এই বাড়ি নয়। এটি শাহরুখের একটি বসার ঘর ।

‘ভোগ ইন্ডিয়া’র কভার হয়েছে শাহরুখের বাড়ির অন্দরের । বাড়িটি একাধিকবার ‘ভোগ ইন্ডিয়া’র প্রচ্ছদে ঠাঁই পেয়েছে । শাহরুখ বাড়িটি কিনেছিলেন নারিমান কে দুবাসের কাছ থেকে। তিনি বাই খোরশেদ বানু সানজানা ট্রাস্টের একজন ট্রাস্টি। ঘরের দেয়ালের শোভা বাড়িয়েছে নানা ছবি ।

ছয়তলা এই বাড়িতে অন্তত আড়াই শ মানুষ দিব্যি থাকতে পারে। কিন্তু শাহরুখরা থাকেন সর্বসাকল্যে ২৪ জন। শাহরুখ, গৌরি, তাঁদের তিন সন্তান— সুহানা, আরিয়ান, আব্রাম ও শাহরুখের ছোট বোন শেহনাজ। এ ছাড়া মেকাপম্যান, সহকারী, রাঁধুনি, মালি, নিরাপত্তারক্ষী, দেহরক্ষী মিলে আরও ১৮ জন থাকেন ।

শাহরুখের বাড়ির সামনে রয়েছে বাগান। বক্সিং রিং, টেনিস কোর্ট আর পুল । শাহরুখের বাড়িটি খুবই বিখ্যাত। এটি বিশ্বের সবচেয়ে দামি ১০ বাড়ির একটি।

এই বাড়িতে রয়েছে বেশ কয়েকটি শোবার ঘর, বসার ঘর, শাহরুখের অফিস, জিমনেসিয়াম, লাইব্রেরি, হোম থিয়েটার, পুল, টেবিল টেনিস ও বিলিয়ার্ড খেলার ঘরসহ নানান আয়োজন।

গত শতকের বিশ দশকের হেরিটেজ, ইতালীয় আর্কিটেকচার, নিও ক্ল্যাসিক্যাল উপাদান, ভিনটেজ ও আধুনিকতার ছোঁয়া রয়েছে অন্দরসজ্জায় । সবাই নিজ পছন্দ আর সুবিধামতো ধারণা দিয়েছেন। সে অনুযায়ী অন্দরসজ্জা হয়েছে।

তিনি প্রায় এক দশক ধরে এই বাড়ির প্রতিটি ফ্লোরের ডিজাইন করেছেন। সঙ্গে ছিলেন আর্কিটেক্ট–ডিজাইনার কাইফ ফাকুইহ্। নিজের ছবির গান ছেড়ে ব্যায়াম করছেন শাহরুখ।

 

Check Also

ভিকারুননিসার অধ্যক্ষ ও সেই অভিভাবককে জিজ্ঞাসাবাদের জন্য মন্ত্রণালয়ে

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার ও অভিভাবক মীর সাহাবুদ্দিন টিপুর ফাঁস হওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *