Breaking News
Home / প্রধান সংবাদ / রোববার ২য় পর্যায়ে নারায়ণগঞ্জে ১৮২টি গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করবেন : প্রধানমন্ত্রী

রোববার ২য় পর্যায়ে নারায়ণগঞ্জে ১৮২টি গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করবেন : প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আগামী ২০ জুন ২০২১ খ্রি. তারিখ জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন প্রসংগে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুঃখী নিঃস্ব ।

মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার (বর্তমানে লক্ষীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন।

জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্যে মুজিব শতবর্ষে “ বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২০.০৬.২০২১ খ্রি. তারিখ রবিবার সকাল ১০:৩০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ২য় পর্যায়ে ৫৩ হাজার ০৩ শত ৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলার ০৫ টি উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্প হতে ২য় পর্যায়ে ১৮২ টি পরিবারের নিকট মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে কবুলিয়ত, জমির খতিয়ান ও গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ১ম পর্যায়ে ৩৪৬ টি পরিবারের মধ্যে গৃহ প্রদান করা হয়েছে। এ জেলায় এ পর্যন্ত মোট ৫২৮ টি পরিবারকে ০২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হলো। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপ-মন্ত্রী, সংসদ সদস্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাসহ সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করবেন। ২য় পর্যায়ে আনুমানিক ৯১০ জন গৃহহীন সদস্য পাবে আশ্রয়স্থল। ফলে ঐ পরিবার হয়ে উঠবেন আত্নপ্রত্যয়ী এবং খুঁজে পাবেন নিজের পায়ে দাড়ানোর অবলম্বন।

১৮২ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার দ্বারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করবেন তাদের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ সকল ধরণের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রত্যেক উপজেলায় অধিকাংশ ক্ষেত্রে ঘরগুলোর স্থানীয় গ্রোথ সেন্টারের নিকটবর্তী স্থানে স্থাপন করা হয়েছে। প্রয়োজনীয় বিদ্যুৎ সুবিধা ও বিশুদ্ধ খাবার পানি উপজেলা প্রশাসনের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। এ মহৎ উদ্যোগের মাধ্যমে পর্যায়ক্রমে নারায়ণগঞ্জ জেলার তালিকাভূক্ত সকল গৃহহীন পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহ নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হবে। যার ফলশ্রুতিতে নারায়ণগঞ্জ এর একটি পরিবারও গৃহহীন থাকবে না। গৃহ নির্মাণ কাজে সহযোগিতা করার জন্য স্থানীয় মাননীয় মন্ত্রী, মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হলো।

Check Also

প’ঙ্গু বলে ফে’লে দিয়েছিলো বাবা-মা, এখন সে সু’পার মডেল

পা ছা’ড়াই জ’ন্মগ্র’হণ করে মে’য়েটি। এ নিয়ে আফ’সোসের শে’ষ ছিল না তার বাবা-মায়ের। তাই মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *