Breaking News
Home / আইন ও আদালত / রূপগঞ্জে মেরিন সিটি কোম্পানির কাছে জমি বিক্রি না করায় পাঁচ ভাইয়ের বিরূদ্ধে মিথ্যা মামলা

রূপগঞ্জে মেরিন সিটি কোম্পানির কাছে জমি বিক্রি না করায় পাঁচ ভাইয়ের বিরূদ্ধে মিথ্যা মামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের টেকদাসেরদিয়া এলাকার পাঁচ ভাইয়ের ভিটে বাড়ি ও জমি আবাসন কোম্পানী মেরিন সিটির কাছে বিক্রি না করায় তাদের বিরূদ্ধে ঐ আবাসন কোম্পানীর এইচ আর (এডমিন) এমদাদ হোসেন পপি বাদী হয়ে রূপগঞ্জ থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত ৭ এপ্রিল বুধবার দায়েরকৃত মামলায় ইয়াকুব দেওয়ান (৩২), আল-আমিন দেওয়ান (২৩), আসাদ দেওয়ান (৩০) ইয়াছিন দেওয়ান (২৭) ও রোমান মিয়াকে (৩৪) সহ অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে ইয়াকুব দেওয়ান, আল-আমিন দেওয়ান , আসাদ দেওয়ান, ইয়াছিন দেওয়ান ও রোমান মিয়াসহ অজ্ঞাত ৫/৬ জন চাঁদা দাবি করে চাঁদা দিতে রাজি না হলে প‚র্বাচল মেরিন সিটির খরিদকৃত জমি সন্ত্রাসী কায়দায় জোরপ‚র্বক জবরদখল করিয়া নিবে বলে বিভিন্ন সময় মেরিন সিটির উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট বিভিন্ন সময় চাঁদা দাবী করে আসছে। চাঁদা না দিলে প‚র্বাচল মেরিন সিটির খরিদকৃত জমি সন্ত্রাসী কায়দায় দখল করে নিবে।

ভুক্তভোগীরা জানান তারা নি¤œ আয় ও খেটে খাওয়া দিনমজুর। কেউ পেশায় জেলে, কেউ অটোচালক, কেউ ওয়ার্কসপের হেলপার হিসাবে কাজ করে দিন কাটায় তাদের বসতবাড়ি ঘেষে প‚র্বৃাচল মেরিন সিটি গড়ে উঠেছে। দাউদপুর ইউনিয়নের বেশ কয়েকটি মৌজায় মেরিন সিটির জমি রয়েছে। ভুক্তভোগীদের বাড়ি টেকদাসেরদিয়া মৌজার টেকদাসেরদিয়া গ্রামে। দীর্ঘদিন ধরে ঐ কোম্পানীর নিয়োজিত লোকজন তাদের পাঁচ ভাইয়ের দুই বিঘা বাড়ি ও জমি কোম্পানীর কাছে বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করে আসছে। মামলা দায়েরর এক সপ্তাহ আগে আবারো তাদের বাড়ি ও জমি বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করে। বাড়ি যাওয়ার একমাত্র সড়ক ঘেষে ভেকুদিয়ে গভীর খাদ করা হচ্ছে একটু বৃষ্টি হলেই ঘর বাড়ী সহ সড়ক টি ভেঙ্গে পড়বে। এসময় তাদের বাড়ি ও জমি বিক্রি না করলে তাদের পাঁচ ভাইয়ের বিরূদ্দে মামলা করা হবে বলে হুমকি দেয় কোম্পানীর লোকজন।

এ ব্যাপারে মামলার বাদী ও মেরিন সিটির এইচ আর (এডমিন) মোঃ এমদাদ হোসেন পপির সঙ্গে কথা হলে তিনি বলেন, চাঁদা না দেওয়ায় কোম্পানীর ক্ষতি করার চেষ্টা করছে ইয়াকুব ও তার ভাইয়েরা। তারা বিভিন্ন সময় কোম্পানীর নিকট থেকে চাঁদা নিয়েছে। আমি যেহেতু কোম্পানীতে চাকুরী করি কোম্পানীর নির্দেশ আমাকে মানতে হবে। কোম্পানীর উর্ধতনদের নির্দেশে আমি মামলা করেছি।

Check Also

র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জের রূপসী হতে ১ জন ভুয়া ডাক্তার গ্রেফতার

৫ আগস্ট র‌্যাব ১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *