Breaking News
Home / প্রধান সংবাদ /  মেয়রের সাথে ভোকেশনাল কতৃপক্ষসহ মাঠ রক্ষাকারী প্রতিনিধিদের তৃ-পাক্ষিক আলোচনা ভবন নির্মাণের কাজ আবারও বন্ধ

 মেয়রের সাথে ভোকেশনাল কতৃপক্ষসহ মাঠ রক্ষাকারী প্রতিনিধিদের তৃ-পাক্ষিক আলোচনা ভবন নির্মাণের কাজ আবারও বন্ধ

নিজস্ব সংবাদদাতাঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর খেলার মাঠ কেটে ভবন নির্মাণের কাজ শুরু হয় মে মাসের শেষ দিকে। অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ ও এলাকাবাসীর মাঠ কাটার বিষটি দৃষ্টিগোচর হলে ৩১শে মে অধ্যক্ষ বরাবর গনস্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ দেন।

এতে উল্লেখ করা হয়, খেলার মাঠ ঠিক রেখে নবভবনের চলমান নির্মাণ কাজ উত্তর ও উত্তর-পশ্চিমসহ পরিত্যক্ত জমিতে নির্মাণ কাজ করার।

এ আবেদনে কোন সুফল না পেয়ে ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসীর পক্ষ থেকে ০২ জুন নারয়নগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়। এতেও কোন সুফল না পেয়ে ০৮ জুন সম্মিলিত শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ ও এলাকাবাসীর পক্ষ থেকে নাসিক মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দেয়া হলে। এ আবেদন পেয়ে তাৎক্ষণিকভাবে মেয়র আইভী বিভিন্ন দপ্তরের সাথে ফোনে যোগাযোগ করেন এবং ০৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লাসহ কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের একটি টিম সরেজমিনে পাঠান।

সরেজমিনে আসা কর্মকর্তাগণ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর কর্তৃপক্ষ এবং সংগ্রামরত শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ ও এলাকাবাসীর সাথে সম্মিলিত আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত চলমান নির্মাণ কাজ বন্ধ করে দিলে আন্দোলনরত সকলেই কিছুটা স্বস্তি পায় এবং একটু আলোর মুখ দেখার আশা সৃষ্টি হয়।

এসময় পরিদর্শনে আসা সিটি কর্পোরেশনের কর্মকর্তাণ বলেন, পরবর্তী সিদ্ধান্তের পূর্বে যেন নির্মান সংক্রান্ত কোন ধরনের কাজ করা না হয়। এ নির্দেশনা উপেক্ষা করে ১০ জুন বৃহস্পতিবার, ভোকেশনালের কর্তৃপক্ষের সাথে মেয়রের আলোচনার দিন ধার্য থাকলেও সকাল থেকেই পুনরায় নির্মাণ কাজ শুরু করে। এতে মাঠ রক্ষাকারী সকলেই মর্মাহত হন এবং তাৎক্ষণিকভাবে বেলা ৩ টায় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত গ্রহণ করেন। কিন্তুু বৃহস্পতিবার দুপুর ১২টার পর মেয়রকে নির্মাণ কাজ চলমান বিষয়টি অবগত করতে গেলে সেখানে ভোকেশনালের অধ্যক্ষ সেলিম মৃধাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপস্থিতি লক্ষ করা যায়।

মেয়রের কক্ষে দীর্ঘক্ষণ যৌথ আলোচনা শেষে সকলেই একমত হন যে, আগামী ১৩ জুন রবিবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল আমিনের নের্তৃত্বে একটি টিম পরিদর্শনে যাবেন এবং তৎপর্যন্ত কোন ধরনের নির্মাণ কাজ করা থেকে বিরত থাকতে বলেন। তাদের এ সিদ্ধান্ত ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসীবৃন্দের মুখপাত্র গোলাম মোস্তফা সাচ্, মোঃ আবু সাঈদ ও মোঃ রাকিবুল হাসান উপস্থিত থেকে অবগত হয়ে তাৎক্ষণিকভাবে মুখপাত্র গোলাম মোস্তফা সাচ্ পূর্ব নির্ধারিত আজকের প্রতিবাদ সভা স্থগিত করলে মেয়র আইভীসহ ভোকেশনালের কর্তৃপক্ষ ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এই খেলার মাঠ রক্ষায় প্রধানমন্ত্রীর দপ্তরসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অবগত করা হয়েছে। কোনভাবেই শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসীবৃন্দ তাদের এ প্রাণের মাঠ হারাতে চান না।

তারা মাননীয় প্রধানমন্ত্রীর মাঠ-জলাশয় রক্ষার পরিবেশবাদী ঘোষণাকে সম্মান প্রদর্শনের উদ্ধৃতি দিয়ে বলেন, মাঠ রক্ষার জন্য প্রয়োজন হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

Check Also

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি- প্রযোজক রাজের বিরুদ্ধে হচ্ছে ৩ মামলা

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনির বিরুদ্ধে মাদকের মামলা ও প্রযোজক নজরুল ইসলাম রাজের বিরুদ্ধে মাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *