Breaking News
Home / আইন ও আদালত / মুলাদীতে বিদেশ যাওয়ার টাকা ফেরত চাওয়ায় হামলার ঘটনায় ১১ দিন পর ৭ জনের বিরুদ্ধে মামলা

মুলাদীতে বিদেশ যাওয়ার টাকা ফেরত চাওয়ায় হামলার ঘটনায় ১১ দিন পর ৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : বরিশাল জেলার মুলাদী উপজেলা ২১শে এপ্রিল বিকালে বিদেশ পাঠানোর কথা বলে সেকেন্দার আলী বেপারী, রুবেল পাটোয়ারী কাছ থেকে আড়াই লক্ষ টাকা নেয় ওই টাকা চাইতে গেলে সেকেন্দার আলী বেপারী সন্ত্রাস বাহিনী হামলা ঘটনায় ৭ বিরুদ্ধে মামলা। গত ২১ শে এপ্রিল বিকেল ৪ সেকেন্দার আলী বেপারীর সন্ত্রাস বাহিনী মিলে, রুবেল পাটওয়ারী ও তার বাবাকে কুপিয়ে জখম করেন মুলাদী সদর উপজেলার ইউনিয়নের খালাসীর চর গ্রামের ইউসুফ বেপারী বাড়ির সামনে ঘটনা ঘটে। সেকেন্দার আলী বেপারী সন্ত্রাস বাহিনীর হামলায় রুবেল পাটোয়ারী তার বড় ভাই চোকিদার জুয়েল পাটোয়ারী ও তার বাবা সহ গুরুতর আহত হয়। এদের মধ্যে রুবেল পাটওয়ারি অবস্থা আশঙ্কাজনক মাথাসহ বিভিন্ন জায়গায় হত্যার উদ্দেশ্যে কুপিয়েছে সন্ত্রাসরা।

ওই অবস্থায় স্থানীয়রা রুবেলকে মুলাদী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন,স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তাররা রুবেল পাটওয়ারীর অবস্থা খারাপ দেখে তাৎক্ষণিক বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেয়। ওই থেকে চিকিৎসাধীন অবস্থায় রুবেল পাটোয়ারী তারা অবস্থা এখনো আশঙ্কাজনক এদিকে রুবেল পাটওয়ারি মা রানী বেগম বাদী হয়ে ৭ জনকে আসামি করে মুলাদী থানায় একটি এজাহার দায়ের করেন। মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গত ২১শ এপ্রিল তারিখ থেকে মামলা নেওয়ার কথা বলে দিনের পর দিন গুড়িয়া থাকেন, তবে ২মে পর্যন্ত থানার ওসি মামলার এজাহার হিসাবে নেয়নি।

স্থানীয় সূত্রে জানা যায় উল্টো সেকেন্দার আলী বেপারীর কাছ থেকে টাকার বিনিময় ২২ এপ্রিলের ঘটনা দেখিয়ে, রুবেলেসহ পরিবারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে মামলা দেওয়া হয়েছে। বিভিন্ন গণমাধ্যম রাজনীতি ব্যক্তিবর্গ কাছে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা নেওয়ার কথা বলেন কিন্তু ১১ দিন পর্যন্ত কোন মামলা নেয়নি তিনি। তাই নিরুপায় হইয়া রানী বেগম গত ২ মে মোকাম বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুলাদী আদালতে একটি মামলা দায়ের করেছেন ৭ জনকে আসামী করে। আসামিরা হলো ১। সেকেন্দার আলী বেপারী (৫৫) পিতা মৃত আব্দুল কাদের বেপারী, ২। ইব্রাহিম বেপারী(৩৫)৩। এমদাদুল বেপারী (২৫) উভয় পিতা সেকেন্দার আলী বেপারী। ৪। ইউনুছ বেপারী(৪৫) পিতা-মৃত কাদের বেপারী। ৫। সোহাগ বেপারী(৩৫) পিতা-মৃত খলিল বেপারী, ৬। চান মিয়া বেপারী, (৩৫) পিতা মোখলেছ বেপারী,৭ সালাম বেপারী (৩২) পিতা নুরু বেপারী, উভয় ঠিকানা, চর লক্ষ্মীপুর ৭ নং ওয়ার্ড থানা মুলাদী, জেলা বরিশাল সহ অজ্ঞাতনামা ৪-৫ জন আসামি করা হয়েছে।

ওই মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক জনাব মোঃ এনায়েত উল্লাহ, মামলাটি আমলে নিয়ে ফৌজদারী কার্যবিধি আইনে , ১৪৩/৪৪৭/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬(২) ধারা মোতাবেক এফআইআর হিসাবে নেওয়ার জন্য মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর আদেশ দিয়েছেন আদালত।

সি আর মামলা নং-৬৪/২০২১ ইং। এদিকে মামলায় বলা হয়েছে আসামিরা সন্ত্রাস চাঁদাবাজি প্রতারক প্রতারণার মাধ্যমে বিদেশের কথা বলে মানুষের টাকা আত্মসাৎ করা আসামিদের নেশা ও পেশা । টাকা চাইতে গেলে আসামিরা মানুষকে হত্যা করতে পারেন এভাবে একাধিক অভিযোগ রয়েছে আসামিদের বিরুদ্ধে ।

এদের অত্যাচারের অতিষ্ঠ হয়ে উঠেছেন গ্রামবাসী প্রতারণার মাধ্যমে টাকা নিয়ে বড় অট্টালিকা মালিক হয়েছেন সন্ত্রাস ও আসামি এই সেকেন্দার আলী বেপারী সন্ত্রাস বাহিনীরা , এদের অত্যাচারে মা-বোনদের কোন নিস্তার নেই। টাকার জন্য দিন দুপুরে হত্যা করতে বিধা করে না তার পাওনা টাকা চাইতে গেলে তাদেরকে মিথ্যা মামলা হামলা খুন জখম করে ও করার হুমকিও দেয় । এ ব্যাপারে রুবেল পাটওয়ারি অভিযোগে তীরে।

অপরদিকে জানা যায়, এই হামলার ঘটনা, গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর , বাংলাদেশ মানবাধিকার সংবাদ ও সংস্থা. বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির, বরিশাল বিভাগীয় কমিটির, সভাপতি মোহাম্মদ রেদওয়ান সিকদার রনি, জনস্বার্থে ন্যায়বিচারের আদায়ের জন্য রুবেল পাটওয়ারি পরিবারের পক্ষে ও মুলাদীর সকল ভুক্তভোগীর পরিবারের পাশে এবং প্রতারকের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন, সংস্থার জেলা কমিটির, সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

বিস্তারিত আসবে..

Check Also

ভিকারুননিসার অধ্যক্ষ ও সেই অভিভাবককে জিজ্ঞাসাবাদের জন্য মন্ত্রণালয়ে

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার ও অভিভাবক মীর সাহাবুদ্দিন টিপুর ফাঁস হওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *