Breaking News
Home / প্রধান সংবাদ / ভোলায় সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের শিক্ষার্থীদের জন্য বই বিতরণ সম্পন্ন

ভোলায় সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের শিক্ষার্থীদের জন্য বই বিতরণ সম্পন্ন

ভোলা জেলা প্রতিনিধি :  বে-সরকারি উন্নয়ন মূলক সংস্থা দ্বীপ উন্নয়ন সোসাইটির সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের আওতায় ভোলা সদর ও চরফ্যাশন উপজেলার ২০টি ইউনিয়নের শিক্ষার্থীদের জন্য বই বিতরণ সম্পন্ন হয়েছে।

শিগ্রই আনুষ্ঠানিক ভাবে এই বইগুলো প্রতিটি কেন্দ্রের শিক্ষার্থীদের হাতে পৌছিয়ে নিয়মিত পাঠদান শুরু করা হবে। ভোলার লালামোহন উপজেলার আবুগঞ্জ বাজারে অবস্থিত দ্বীপ উন্নয়ন সোসাইটি সূত্রে জানাগেছে, সরকারের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধিন সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের মাধ্যমে ভোলা সদর ও চরফ্যাশন উপজেলার মোট ২০টি ইউনিয়নের ঝড়ে পড়া শিশুদেরকে দ্বিতীয়বার শিক্ষার সুযোগ দেয়ার উদ্দেশ্যকে সামনে রেখে এর কার্যক্রম শুরু হয়।

এ প্রকল্পটির লক্ষ উদ্দেশ্য ভোলার প্রশাসন ও জনগনের কাছে তুলে ধারার জন্য দ্বীপ উন্নয়ন সোসাইটি সর্বপ্রথম ভোলা সদর ও চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন পেশার লোকদের নিয়ে মত বিনিময় সভা করেন।

অন্যদিকে এ প্রকল্পের কর্মকর্তারা ভোলা ও চরফ্যাশনের ২০টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, ইউপি সচিব, শিক্ষক, সমাজ সেবক-সেবিকা, গ্রাম পুলিশ ও ষ্টোক হোল্ডারদের নিয়ে প্রকল্প পরিচিতি ও মত বিনিময় সভা সম্পন্ন করেন। প্রতিটি পরিচিতি সভায় মূল্যবান বক্তব্য রাখেন, দ্বীপ উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক মোঃ ইউনুছ।

তাছাড়া অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রকল্প সমন্বয়কারী রাধিকা জীবন তালুকদার, ভোলা সদর উপজেলার প্রগ্রাম ম্যানেজার মোঃ মিজানুর রহমান, চরফ্যাশন উপজেলার প্রগ্রাম ম্যানেজার মোঃ জামাল, প্রকল্প ফিল্ড সুপার ভাইজার মোঃ আলমগীর, তৈয়বুর রহমান হান্নান, মোঃ শরিফ, মোঃ সিরাজ, মোঃ কবির, মোঃ আবদুল হাই ও মুক্তা বেগমসহ আরো অনেকে।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *