Home / আইন ও আদালত / নীরব ভূমিকায় রয়েছেন পানি উন্নয়ন বোর্ড চরফ্যাশনের বিভিন্ন স্থানে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

নীরব ভূমিকায় রয়েছেন পানি উন্নয়ন বোর্ড চরফ্যাশনের বিভিন্ন স্থানে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

বিশেষ প্রতিনিধি: চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ,চর ফকিরা,হাজারীগঞ্জ, জাহাজ পুর, চর মানিকা ও চর কচ্ছপিয়া সহ বিভিন্ন স্থানে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে নিচ্ছে প্রভাবশালীরা দেখার যেন কেউ নেই।

আর এসব জমির দেখা শুনার জন্য সরকার কর্তৃক পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সহ অসংখ্য জনবল নিয়োগ দেওয়া রয়েছে। এবিষয়ে উপরে উল্লেখিত স্থান গুলোতে দখলদার বাহিনী ও দলের লোকজন সহ স্থানীয় সূত্রে জানা গেছে এ সকল জমি আমরা বেরিবাঁধ নির্মাণ হওয়ার সাথে সাথেই দখলে আছি এখন পর্যন্ত। আবার অনেকে দখল পজেশন হিসেবে বিক্রি করে চলে যায়।

এখন পাউন্ডেশন করে স্থায়ী স্থাপনা নির্মাণ করে দোকান ও মার্কেট তৈরি করা হচ্ছে। তবে এ কাজে কেউ কি বাধা প্রদান করে না? এমন প্রশ্নের জবাবে বলেন আমরা তাদের লোকদের সাথে সম্পর্ক রেখে আমাদের কাজ চালিয়ে যাচ্ছি। শুধুমাত্র যে ভেরি বাঁধের পাশেই স্থাপনা নির্মাণ করছেন তাই নয়! চর মানিকার চর কচ্ছপিয়া সুইজ এর উপরে পর্যন্ত দোকান তৈরি করে ভাড়া দিচ্ছেন।

উক্ত সকল বিষয়ে নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বল্লে তিনি জানান যে আমরা আমাদের চেষ্টা করছি করবো তবে আমরা পারছি না।

কেন?
এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমরা তো নিজেরা এরেষ্ট করতে পারিনা! আমরা স্থানীয় থানায় মামলা দায়ের করার পর তারা ম্যানেজ হয়। আমরা আর কি করবো? আবার এমনও দেখা যায় যে নেতাদের বিরুদ্ধে আমরা কথা বলতেও পারি না।

কেন?
এমন প্রশ্নের জবাবে তিনি বলেন যদি আমরা নেতাদের কথার বাহিরে কিছু করি তাহলে আমাদের বিরুদ্ধে মিছিল করবে আবার আমাদের উপর হামলা ও করবে তখন কি করবো? এমনি প্রশ্ন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সংবাদ সংবাদকর্মীর নিকট একান্তই ব্যক্তিগত আলাপচারিতায়।

আগামী পর্বে বিস্তারিত আসছে………

Check Also

রূপগঞ্জের সেজান জুস কারাখানায় অগ্নিকাণ্ড: লাশের অপেক্ষায় স্বজনরা

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারাখানায় অগ্নিকাণ্ডে মৃত ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *