Breaking News
Home / অর্থনীতি / নির্বাচনের ৯ দিন আগে মেয়র পদে৩ প্রার্থী ফিরে পেলেন তাদের প্রার্থীতা

নির্বাচনের ৯ দিন আগে মেয়র পদে৩ প্রার্থী ফিরে পেলেন তাদের প্রার্থীতা

বরগুনা প্রতিনিধি:

বরগুনা পৌরসভা নির্বাচনে হাই কোর্টের আদেশে নির্বাচনের ৯ দিন আগে মেয়র পদে ৩ প্রার্থী ফিরে পেলেন তাদের প্রার্থীতা বৃহস্পতিবার(২১ জানুয়ারি) দুপুরে তাদের কাগজপত্র বরগুনা জেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন।

প্রার্থীতা ফিরে পাওয়া তিন জন হল মো. ছিদ্দিকুর রহমান, মো: জসীম উদ্দিন ও মো: সাহাবুদ্দিন। এই তিনজন প্রার্থীসহ মোট নয় জন মেয়র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, বরগুনা পৌরসভায় ৩১ ডিসেম্বর ওই তিনজন স্বতন্ত্র মেয়র প্রার্থী তাদের মনোনয়ন পত্র জেলা নির্বাচন অফিসারের কাছে দাখিল করেন। যারা স্বতন্ত্র প্রার্থী তাদের প্রত্যেকের ১০০ জন ভোটারের স্বাক্ষর সম্বলিত কাগজ জমা দিতে হয়। ওই তালিকা থেকে পাঁচজনের স্বাক্ষর তদন্ত করেন নির্বাচন অফিসার।

তদন্তে তারা প্রত্যেক প্রার্থীর মনোনয়ন পত্রে তিনটি করে স্বাক্ষরের মিল না পাওয়ায় ৩ জানুয়ারী তাদের মনোনয়ন বাতিল ঘোষনা করেন। বাতিলের আদেশের বিরুদ্ধে বরগুনা জেলা প্রশাসকের নিকট আপীল করলে তিনি ৮ জানুয়ারি তাদের মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করেন।

ওই বাতিল আদেশের বিরুদ্ধে তিনজন মেয়র প্রার্থী হাই কোর্টে রিট করেন। হাই কোর্টের বিচারপতি জেবিএম হোসাইন এবং বিচারপতি মো: খায়রুল আলম সমন্বয় বেঞ্চ ১৯ জানুয়ারী তাদের প্রার্থীরা বৈধ ঘোষনা করেন।

 

জেলা নির্বাচন অফিসার দীলিপ কুমার হাওলাদার বলেন, মেয়র প্রার্থী সাহাবুদ্দিন হাই কোর্টের আদেশের সহি মোহর দালিখ করেছেন। অন্য দুইজন মো: ছিদ্দিকুর রহমান ও মো: জসীম উদ্দিন তাদের আইনজীবীর সার্টিফিকেট দাখিল করেছেন।

এখন থেকে তারা নির্বাচনী প্রচার-প্রাচরণা করতে পারবেন। পৌরসভা নির্বাচনে নয় জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করবেন। তারা হলেন আওয়ামীলীগের মনোনীত কামরুল আহসান মহারাজ, বিএনপি মনোনীত আবদুল হালিম, জাতীয় পার্টির মনোনীত আবদুল জলিল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মাওলানা জালাল উদ্দিন, স্বতন্ত্র মো: শাহাদাত হোসেন, তার মেয়ে মহাসিনা মাতু, মো: ছিদ্দিকুর রহমান, মো: জসীম উদ্দিন ও সাহাবুদ্দিন। উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি বরগুনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় ২৬ হাজার নারী পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *