Home / অর্থনীতি / নারায়ণগঞ্জের রূপগঞ্জ ট্রাজেডি, নিহত প্রতি পরিবারকে ২ লাখ টাকা করে দেয়া হবে : শ্রম প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ট্রাজেডি, নিহত প্রতি পরিবারকে ২ লাখ টাকা করে দেয়া হবে : শ্রম প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড লিঃ এর সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের জন্যে ক্ষতিপূরনের ঘোষনা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী।

আগামীকালের মধ্যেই আহত শ্রমিকদের কাছে ৫০ হাজার টাকার চেক তুলে দেয়া হবে। এছাড়া নিহতদের ডিএনএ টেস্টের মাধ্যমে সনাক্ত করে তাদের পরিবারের হাতে ক্ষতিপূরণ হিসেবে ২ লাখ টাকার চেক যত দ্রুত সম্ভব পৌছে দেয়া হবে। এমনটাই জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।

এ ছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দেন তিনি।

শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্নুজান সুফিয়ান বলেন, এ ঘটনা তদন্ত করা হবে। ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ঘটনাস্থলের পাশে ইউ-এস বাংলা হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকদের দেখতে যান। তিনি শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন এবং চিকিৎসায় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কেএম আবদুস সালাম ও শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ পলাশ প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার(৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় হাশেম ফুডস অ্যান্ড বেভারেজের মালিকানাধীন সেজান জুস কারখানায় আগুন লাগে।

ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করলেও দুদিন যাবত আগুন নিয়ন্ত্রনে আনা কষ্টকর হয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যৃ হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

Check Also

রূপগঞ্জের সেজান জুস কারাখানায় অগ্নিকাণ্ড: লাশের অপেক্ষায় স্বজনরা

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুসের কারাখানায় অগ্নিকাণ্ডে মৃত ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *