Breaking News
Home / খেলাধূলা / দেশের সর্বকালের কৃতী ফুটবলারের ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত

দেশের সর্বকালের কৃতী ফুটবলারের ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত

বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা ১৬ বছর আগে চলে গেছেন। তাকে নিয়ে বাংলাদেশের সাবেক জার্মান কোচ অটো ফিস্টার মন্তব্য করেছিলেন- ‘He Was Mistakenly Born In Bangladesh’।বাংলাদেশের ফুটবলের সোনালি ইতিহাসের সেই মহানায়ক মোনেম মুন্নার ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে একেবারেই অনাড়ম্বর পরিবেশে।

দেশের সর্বকালের কৃতী এই ফুটবলারের মৃত্যুবার্ষিকীতে জন্মস্থান নারায়ণগঞ্জের বন্দরে পরিবারের লোকজন, বন্ধুমহল আর স্থানীয় ফুটবলারদের একটি অংশ ছাড়া দেখা মেলেনি বর্তমান বা অতীতের জাতীয় কোনো তারকা খেলোয়াড় এমনকি ফুটবল ফেডারেশনের কোনো কর্মকর্তাকে।

বন্দরে মুন্নার কবরস্থানে ফুল দেয়া আর পৈতৃক বাড়িতে মিলাদ মাহফিলের আয়োজনের মধ্যেই সীমাবদ্ধ ছিল এই ফুটবলারকে স্মরণ করা। জীবনের শেষ দিন পর্যন্ত যে আওয়ামী যুবলীগের ক্রীড়া সম্পাদক পদে ছিলেন তিনি; সেই সংগঠনেরও কেউ আসেনি মোনেম মুন্নার মৃত্যু দিবসে।

জানা গেছে, ২০০৫ সালের ১২ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান কিংব্যাক খ্যাত এই তারকা। মোনেম মুন্না ১৯৯৯ সালের রমজানে হঠাৎ অসুস্থ হয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান। সেখানেই তার কিডনিতে সমস্যা ধরা পড়ে। পরের বছর মার্চে বেঙ্গালুরুতে বোন শামসুন নাহার আইভীর কিডনি তার দেহে প্রতিস্থাপন করা হয়। ২০০৫ সালের ২৬ জানুয়ারি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখান থেকে আর বাড়ি ফেরা হয়নি এই কিংবদন্তির।

 

 

Check Also

শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে বাবার বাড়ি যাওয়ার পথে বাসে সন্তান প্রসব

শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে ঈদের আগের দিন স্বামীর বাড়ি থেকে বাসে নাটোর থেকে রাজধানীর ডেমরায় বাবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *