Breaking News
Home / জাতীয় / ডিএনডি’র জলাবদ্ধতা নিরসনে দরকার সকলের সমন্বিত প্রচেষ্টা : শামীম ওসমান

ডিএনডি’র জলাবদ্ধতা নিরসনে দরকার সকলের সমন্বিত প্রচেষ্টা : শামীম ওসমান

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, ডিএনডি’র জলাবদ্ধতা নিরসনে দরকার সকলের সমন্বিত প্রচেষ্টা। আপনি জনপ্রতিনিধি হন আর না হন আপনি নারায়ণগঞ্জের বাসিন্দা সে বিষয়টা মাথায় রেখে মানুষের কল্যানে আপনার কাজ করা উচিত।

বুধবার (৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডিএনডি’র জলাবদ্ধতা নিরোসন মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় দ্রুত ডিএনডি’র জলাবদ্ধতা নিরসন বিষয়ে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় এমপি বলেন, সবাই দোষ করে কিন্তুু দোষ চাপিয়ে দেওয়া হয় তার উপর যে কাজটা করে। তাই প্রকল্পে দায়িত্বে থাকা শুধু সেনাবাহিনীর উপর দোষ চাপালে হবে না আপনার জায়গা থেকে আপনাকেও এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, ডিএনডির অবস্থা একেবারেই নাজুক। আগে এমনটা ছিল না। ডিএনডি এখন অভিশপ্ত হয়ে গেছে। আর এর দায় আমাদের নিজেদের। এসময় তিনি সিটি কর্পোরেশনের বর্জ্য নিরসনে দৃষ্টি আকর্ষন করেন।

শামীম ওসমান বলেন, আমরা আশাবাদী যদি সকলে সমন্বিত ভাবে এ কাজ করে তাহলে আগামী বছরের মধ্যে এই ডিএনডিতে আর জলাবদ্ধতা থাকবে না।

সভার শুরুতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস টিম ডিএনডি’র জলাবদ্ধতা নিরসনের একটি কর্মপন্থা ও পানি ড্রেনেজ ব্যবস্থার কর্মপন্থা তুলে ধরেন এবং একটি নকশাও তুলে ধরেন।

এর পর স্থানীয় সরকারের প্রকৌশলী মো.খোরশেদ আলম তাদের নিজস্ব পরিকল্পনার কয়েকটি ধাপ প্রদর্শন করেন ডিএনডি’র জলাবদ্ধতা নিরসনকল্পে বিভিন্ন ধরনের কর্মপন্ত্থা উপস্থাপন করেন।তিনি বলেন সঠিকভাবে এবং সকলের সমন্বিত প্রচেষ্টা এর দ্রুুত সমাধান করা সম্ভব।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে এসময় উপস্হিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ডিএনডি প্রজেক্টের পরিচালক লে: কর্নেল মো: আহসানূত তাকবিম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড: খোকন সাহা, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ফতুল্লা ইউনিয়নে চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়নে চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহ নিজাম,মহানগর যুবলীগের সভাপতি সাজনু,এহসানুল হক নিপু সহ গনমাধ্যম কর্মী।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *