Breaking News
Home / জাতীয় / ঠাকুরগাঁওয়ে শত ভিক্ষুক পুণর্বাসন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে শত ভিক্ষুক পুণর্বাসন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে শত ভিক্ষুক পুণর্বাসন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য সম্মান প্রদর্শন, মর্যাদাপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বুধবার (১৭ মার্চ) সকাল ৯ টায় ডাকবাংলো চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ও সেখানে বিশেষ মোনাজাত করা হয় ।

এছাড়াও সকাল ১০ টায় জেলা প্রশাসনের উদ্যোগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জেলার একশত ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচিতে গবাদী পশু ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয় শত ভিক্ষুককে। গবাদি পশু বিতরণের সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু প্রতিটি মানুষের পাশে ছিলেন। গরীব দুখী মানুষকে তিনি বেশি ভালবাসতেন। সে কারণে আমাদের এই উদ্যোগ, আজ একশ জন ভিক্ষুককে গবাদি পশু (গরু) বিতরন করা হলো। যারা গবাদি পশু পেয়েছেন তারা তা লালন পালন করে নিজের পরিবারের আয় বৃদ্ধি করবেন। পরবর্তিতে তাদের আর ভিক্ষা করতে হবে না।

পরে সকাল ১১ টায় জেলা পরিষদ অডিটোরিয়াম (বিডি হল) প্রাঙ্গনে বেলুন উড়িয়ে ও কবুতর অবমুক্ত করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের শুভ সূচনা করা হয়। এবং পরে কেক কাটা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর সভাপতিত্বে প্রধান অতিথি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও এক আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান সরকার, জেলা আওয়ামীলীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলার চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Check Also

মেয়র’র মাতার রুহের মাগফেরাত কামনায় দোয়া

নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক পৌর চেয়ারম্যান প্রয়াত আলী আহাম্মেদ চুনকার সহধর্মিণী ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *