Breaking News
Home / প্রধান সংবাদ / ঠাকুরগাঁওয়ে অস্ত্র সহ ২ জেএমবি সদস্য গ্রেফতার, পুলিশের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে অস্ত্র সহ ২ জেএমবি সদস্য গ্রেফতার, পুলিশের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ১টি দেশীয় বন্দুক, ৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ জেএমবি সদস্য এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (২৫)  দুই জনকে গেস্খফতার করা হয়েছে। এবিষয়ে সংবাদ সম্মেলন করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপার এর কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এর আগে গত বুধবার রাতে জেলার রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা আজাহার আলীর দুই ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, পুলিশ হেডকোয়ার্টার্স ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলা পুলিশ রাণীশংকৈল থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে বুধবার গভীর রাতে রাণীশংকৈল উপজেলার চেংমারী সম্পদবাড়ী গ্রামের জেএমবির সামরিক বিবাগের পুরাতন সদস্য এমদাদুল ও শহিদুলের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী একই উপজেলার পদমপুর (উমরাডাঙ্গী) গ্রামের সাদ্দাম (২৮) এর বসতবাড়ী থেকে ২টি পিস্তল, ১টি দেশীয় বন্দুক, ৩ টি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় আসামী সাদ্দাম হোসেন পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জেএমবির সামরিক বিভাগের সক্রিয় সদস্য বলে জানায়। তাদের জেএমবির কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ ছিল এবং যেখান থেকে তাদের গ্রেফতার করা হয় সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জেএমবির সদস্যরা একত্রিত হতো । পরে তারা সামরিক কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফর করতো।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাণীসংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ২টি মামলা রজু হয়েছে বলেও জানান, পুশিল সুপার জাহাঙ্গীর হোসেন। এসময় জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

হরিনাকুন্ডু উপজেলা প্রশাসনের আয়োজনে ৭ আগষ্ট থেকে ২৬ আগষ্ট পর্যন্ত গণ টিকা দেওয়ার সিন্ধান্ত গৃহীত হয়েছে 

মোঃ আতিকুর রহমান ঝিনাইদহ জেলা প্রতিনিধি : হরিণাকুণ্ডুতে উপজেলা প্রশাসনের আয়োজনে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *