Breaking News
Home / জাতীয় / জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঝিনাইদহে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঝিনাইদহে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদা ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত।

দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মার্চ ) সকালে শহরের প্রেরণা একাত্তর চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে র‌্যালী নিয়ে জড়ো হয় সরকারি,বেসরকারি বিভিন্ন দপ্তর ও সংগঠন। সকাল ৮ টায় রাষ্ট্রের পক্ষে প্রথমে জেলা প্রশাসন বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন করেন।

এরপর পুলিশ বিভাগ ও মুক্তিযোদ্ধা সংসদ পুষ্পমাল্য অর্পণ করে।পরে একে একে সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন ফুল দিয়ে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা আর ভালবাসার ফুলে ফুলে ছেয়ে যায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি।

এছাড়া বিভিন্ন সংগঠন শিশু একাডেমি, শিল্পকলা একাডেমি ও গনগ্রন্থাগার চত্বরে দিনব্যপী আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। কেন্দ্রীয় শহীদ মিনারেও নানা রকমের অনুষ্ঠান চলতে থাকে। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিবসটি পালন করতে সারা জেলায় বিস্তারিত কর্মসুচি গ্রহন করে।

শহর থেকে গ্রাম পর্যন্ত ছড়িয়ে পড়ে বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার ঢেউ।সে ঢেউ আছড়ে পড়ে যেন অনুভুতি আর শ্রদ্ধার সাগরে। মন ও মননশীলতার গভীরে শিহরিত হয় খোকা থেকে বঙ্গবন্ধু হয়ে ওঠার গল্প।

Check Also

ট্রাভেল পারমিটে ভারতে পাচার হওয়া ১০ নারী-পুরুষ দেশে ফিরলো

বেনাপোল প্রতিনিধি : ভাল কাজের প্রতিশ্রæতি দিয়ে ভারতে পাচার হওয়া ১০ বাংলাদেশি নারী-পুরুষকে উদ্ধারের পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *