Breaking News
Home / প্রধান সংবাদ / ছাত্র ইউনিয়নের সুমাইয়া সেতু’র ভেনেজুয়েলার উদ্দেশ্যে যাএা

ছাত্র ইউনিয়নের সুমাইয়া সেতু’র ভেনেজুয়েলার উদ্দেশ্যে যাএা

নিজস্ব সংবাদদাতাঃ ২১ থেকে ২৪ জুন, তারিখে ৪দিন ব্যাপি অনুষ্ঠিত বাইসেন্টিনিয়াল কংগ্রেসে (Bicentennial Congress of the People of the World) এ যোগ দিতে ভেনেজুয়েলা যাচ্ছেন নারায়ণগঞ্জ এর মেয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু।

১৮ জুন শুক্রবার ভোর ৬ ঘটিকায় ভেনেজুয়েলার উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেন সুমাইয়া সেতু।
স্প্যানিশ উপনিবেশবাদের বিরুদ্ধে কারাবোবো যুদ্ধের দ্বিশতবার্ষিকী উপলক্ষে এই কংগ্রেসের আয়োজন করা হয়েছে। লাতিন আমেরিকা, উত্তর আমেরিকা, ইউরোপ, এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশ থেকে প্রায় ১৮০০ প্রতিনিধি এই কংগ্রেসে অংশগ্রহণ করবেন। এই কংগ্রেসকে ‘স্বাধীনতা, ঐক্য, সাম্য এবং মানুষের প্রতি মানুষের সংহতির কংগ্রেস’ হিসেবে উল্লেখ করেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

কারাবোবো যুদ্ধের দ্বিশতবার্ষিকীর যুদ্ধ স্মরণে আয়োজিত এই কংগ্রেসে অংশ নিয়ে বাংলাদেশের বর্তমান রাজনীতি, অর্থনীতি, সমাজব্যবস্থা, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীদের অবস্থা নিয়ে আলোচনা করবেন সুমাইয়া সেতু।

বাংলাদেশ ত্যাগ করার আগে সুমাইয়া সেতু জানান, আমি শুধু দলের নয় বরং সাড়া বাংলাদেশের প্রতিনিধি। কংগ্রেসে অংশ নিয়ে আমাদের দেশকে বিশ্বের বুকে তুলে ধরবো। এছাড়াও সকলের শুভ কামনা প্রত্যাশা করেছেন সুমাইয়া সেতু।

Check Also

নারায়ণগঞ্জে হেফাজত ইসলামের হরতালে নাশকতা ও সহিংসতার মামলার এজাহারনামীয় আসামী গ্রেফতার

৩০ জুলাই দুপুরে র‌্যাব-১১, এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার নিমাইকাসারী এলাকা হতে গত ২৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *