Breaking News
Home / রাজনীতি / কুষ্টিয়ায় কসমেটিকসের গোডাউনে আগুন

কুষ্টিয়ায় কসমেটিকসের গোডাউনে আগুন

কুষ্টিয়া : কুষ্টিয়ায় একটি কসমেটিকসের গোডাউনে আগুন লেগে অন্তত দেড় কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি বিকেল তিনটায় শহরের ব্যস্ততম বড়বাজার এলাকায় একটি তিনতলা ভবনে এ আগুনের সূত্রপাত হয়।

পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের চেষ্টায় বিকেল সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ওই গোডাউনে বিভিন্ন ধরনের কসমেটিকস সামগ্রীর পাশাপাশি, বডিস্প্রে ও গ্যাসলাইটার সংরক্ষিত ছিল বলে জানান ব্যবসায়ীরা।

এসব দাহ্য পদার্থ থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কর্মীদের বেগ পেতে হয়।

স্থানীয়রা জানান, শহরের বড়বাজার মসজিদ গলিতে তিনতলা একটি ভবনের দোতলা ও তিনতলায় ছিল কসমেটিকসের গোডাউন। ভবনটির মালিক জাহাঙ্গীর আলম। তিনি এখানে ব্যবসা করতেন। দুপুর ২টার পর ওই ভবন থেকে ধোঁয়া বের হতে দেখেন ব্যবসায়ীরা। সিসি ক্যামেরায় ধোঁয়া বের হতে দেখে লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়। একটি ইউনিট প্রথমে ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ শুরু করলেও পরে বিভিন্ন উপজেলা থেকে আরও তিনটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও ভবনের ভেতর থেকে প্রচুর ধোঁয়া বের হতে থাকে। এরমধ্যে দুটি ইউনিটের পানি শেষ হয়ে গেলে আরও একটি ইউনিট যোগ দেয়।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘দুপুর ৩টার পর আগুন লাগার খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে ছুটে যায়। বিকেল সাড়ে ৫টার পর তিনটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। আগুনে প্রায় দেড় কোটি টাকা মূল্যের সামগ্রী পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

Check Also

নারায়ণগঞ্জ শহরে জয়বাংলা নাগরিক কমিটির আত্ন প্রকাশ

নিজস্ব সংবাদদাতাঃ বন্দর নগরী নারায়ণগঞ্জের জন মানুষের নতুন ইচ্ছের প্রতিফলনে একটি শ্লোগান ভিত্তিক সংগঠনের আত্মপ্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *