Breaking News
Home / আন্তর্জাতিক / কুয়েতের মন্ত্রীসভায় গঠন ও যুক্ত হলো ৪ নতুন মুখ

কুয়েতের মন্ত্রীসভায় গঠন ও যুক্ত হলো ৪ নতুন মুখ

কুয়েতে প্রতিনিধি: কুয়েতের মন্ত্রীসভায় গঠন ও নতুন মুখ ৪ জন যুক্ত হয়েছে । প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালেদ আল-হামাদ আল-সাবাহের সভাপতিত্বে এইচএমের আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ মঙ্গলবার নতুন সরকার গঠনের এ আদেশ জারি করেছেন।

সরকারের লাইনআপের ডিক্রিটি নিম্নরূপ: শেখ হামাদ জাবের আল-আলি আল সাবাহ উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রী।আবদুল্লাহ ইউসুফ আবদুর রহমান আল-রউমি উপ-প্রধানমন্ত্রী হিসাবে, বিচারমন্ত্রী ও নাজাহা প্রতিমন্ত্রী,ইসকা আহমদ মোহাম্মদ হাসান আল-কান্ডারী আওকাফ ও ইসলামিক বিষয়ক মন্ত্রী হিসাবে,মোহাম্মদ আবদুল্লাতিফ আল-ফরেস তেলমন্ত্রী এবং উচ্চশিক্ষামন্ত্রী হিসাবে,স্বাস্থ্যমন্ত্রী হিসাবে শেখ বাসেল হুমুদ আল-সাবাহ এবং পররাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে শেখ আহমদ নাসের আল-মোহাম্মদ আল সাবাহ।

আমিরির আদেশে রানা আবদুল্লাহ আল-ফারেসকে গণপূর্ত মন্ত্রী এবং যোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে; মোবারক সালেম আল-হারিস জাতীয় সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে; শেখ তামের আলী আল-সালাম আল-সাবাহ স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে; খলিফা মুসায়েদ হামদা অর্থমন্ত্রী এবং অর্থনৈতিক ও বিনিয়োগ বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে; তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ও যুব বিষয়ক প্রতিমন্ত্রী হিসাবে আবদুর রহমান গাদ্দাহ আল মুতাইরি এবং শিক্ষামন্ত্রী হিসাবে আলী ফাহাদ আল-মুদাফ।

এছাড়াও শায়া আবদুররহমান আহমদ আল-শায়াকে পৌরসভা বিষয়ক প্রতিমন্ত্রী এবং আবাসন বিষয়ক ও নগর উন্নয়ন প্রতিমন্ত্রী হিসাবে,আবদুল্লাহ ইসা আল-সালমানকে বাণিজ্য ও শিল্পমন্ত্রী হিসাবে এবং মাশান মোহাম্মদ মাশান আল-ওতাবি বিদ্যুৎ, পানি ও নবায়নযোগ্য জ্বালানি মন্ত্রীর পদে এবং সামাজিক বিষয় ও সামাজিক উন্নয়ন মন্ত্রীর পদে।

ডিক্রি অনুসারে এইচ এইচ, প্রধানমন্ত্রী এই ডিক্রী জারি করার পরে জাতীয় পরিষদকে অবহিত করবেন, যা জারি হওয়ার পরে কার্যকর হয়েছে। এটি সরকারী গেজেটে প্রকাশিত হবে।

এদিকে, এইচএইচ প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল খালেদ এইচ এইচ আমিরকে সম্বোধন করেছেন এবং মন্ত্রিপরিষদের নেতৃত্ব দেওয়ার ও নতুন মন্ত্রিসভার লাইনআপ কার্যকর করার বিষয়ে তাঁর অসামান্য আত্মবিশ্বাসের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Check Also

সরকারি রাস্তা দখল করে মণিরামপুরে পাঁকা দোকানঘর নির্মাণের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মণিরামপুরের কোনাকোলা বাজারে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *