Breaking News
Home / প্রধান সংবাদ / কলম্বিয়া থেকে গাজীপুরে এলো সাপ

কলম্বিয়া থেকে গাজীপুরে এলো সাপ

গাজীপুরের টঙ্গীতে আনোয়ার ইস্পাত কারখানায় কলম্বিয়া থেকে আসা একটি কন্টেইনার থেকে কাঁচামাল আনলোড করার সময় ছয় ফুট লম্বা একটি সাপ পাওয়া গেছে।তিন থেকে চার মাস না খেয়ে থাকায় সাপটি দুর্বল হয়ে পড়েছে “বোয়া কনস্ট্রিক্টর” নামের ওই সাপটি সাধারণত কলম্বিয়াসহ দক্ষিণ আমেরিকার দেশগুলোতে দেখা যায়।

রবিবার (২০ জুন) দুপুরে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে ওই সাপটি হস্তান্তর করা হয়।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন। সাপটি অসুস্থ থাকায় পার্কের ভেতরে সেফ হোমে রাখা হয়েছে। ওখানেই তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে বলে জানান তিনি।

আনোয়ার ইস্পাত কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) মিজানুর রহমান জানান, কলম্বিয়া থেকে তাদের কারখানার কাঁচামাল আমদানি করা হয়। এ কাঁচামাল আসতে সময় লাগে প্রায় চার মাস। শনিবার (১৯ জুন) কারখানায় কন্টেইনার থেকে কাঁচামাল আনলোড করছিল শ্রমিকেরা। এসময় সেটির মধ্যে তারা সাপটি দেখতে পায়।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক জানান, খবর পেয়ে ওই কারখানায় গিয়ে সাপটি উদ্ধার করা হয়। সাপটিকে বোয়া কনস্ট্রিক্টর বলা হয়। দক্ষিণ আমেরিকা অঞ্চলে এদের বেশি পাওয়া যায়।

উদ্ধারকৃত সাপটির ওজন চার কেজি। এর বয়স প্রায় সাত মাস। তিন থেকে চার মাস না খেয়ে থাকায় সাপটি দুর্বল হয়ে পড়েছে বলে জানান তিনি।

Check Also

র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জের রূপসী হতে ১ জন ভুয়া ডাক্তার গ্রেফতার

৫ আগস্ট র‌্যাব ১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার রূপসী এলাকায় অবস্থিত “স্বদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *